Press "Enter" to skip to content

শ্যাম সুন্দর কোং জুয়েলার্স এর নিবেদন শুভ বিবাহ উৎসব- ২০২২…..।

Spread the love

গোপাল দেবনাথ : আগরতলা, ৮ নভেম্বর, ২০২২। আর মাত্র কয়েকদিন পরেই বিয়ের মরশুম অঘ্রায়ন মাস শুরু হবে। ভাদ্র আশ্বিন এবং কার্তিক টানা তিন মাস শুভ বিবাহ কার্য সম্পন্ন না হওয়ার ফলে এই মরসুমে পাত্র এবং পাত্রীর পরিবার সুন্দর এবং নানান ডিজাইনের গহনা দিয়ে বিশেষ করে পাত্রী কে সাজানোর পরিকল্পনা করে থাকেন। এখন অবশ্য পাত্র রাও নানান ধরণের গহনা পড়তে পছন্দ করেন। সেটা হীরে বা সোনা হতে পারে। এই সকল পরিবারের প্রয়োজনের কথা মাথায় রেখে শ্যাম সুন্দর কোং জুয়েলার্স নিয়ে এসেছে ‘ শুভ বিবাহ উৎসব ২০২২’- যা চলবে আগামী ৯ নভেম্বর থেকে ১৬ ডিসেম্বর ২০২২ পর্যন্ত।
‘শুভ বিবাহ উৎসব’ ভারতীয় বিবাহের এমন এক উদযাপন যা ২০০৯ সালে শ্যাম সুন্দর কোং জুয়েলার্স সাফল্যের সঙ্গে আয়োজন করে। পরে কলকাতার কয়েকটি প্রধান হাউজিং সোসাইটি ও বিশিষ্ট ক্লাবও এই কর্মকাণ্ডে যুক্ত হয়ে হয়ে পড়ে। এরপর থেকে যত সময় গড়িয়েছে ততই এর পরিধিও বেড়েছে।
এই উদ্যোগের উদ্দেশ্য হল ভারতীয় ঐতিহ্যের বর্নময় উদযাপন ।
এই উদযাপনে বিয়ের নাচ-গানের মাধ্যমে বিয়ের মরসুমকে যেমন স্বাগত জানানো হয় তেমনি গ্রাহক বন্ধুদের জন্য নানান অফার ও উপহারের ডালি ঘোষণা করা হয় ।
সাথে সোনা এবং হিরের বিয়ের গয়নার এক সম্পূর্ণ নতুন সংগ্রহ উন্মোচন করা হয়। যা এই বছরের বিয়ের মরসুমের জন্য বিশেষভাবে ডিজাইন এবং কারুকাজ করা।
এই উৎসব উদযাপন করার জন্য গ্রাহক বন্ধুদের জন্যও নিয়ে আসা হয়েছে অনেক আকর্ষণীয় ড্র এবং অফার।

ক্রেতা বন্ধুদের জন্য থাকছে :-

সোনা ও হিরের গয়নার মজুরিতে ৫০% পর্যন্ত ছাড়। সেই সাথে বালি, ব্যাঙ্কক এবং আবুধাবিতে হলিডে প্যাকেজ জেতার সুযোগ এবং প্রতিটি ক্রয়ের সঙ্গে নিশ্চিত উপহার।

আর এইসব কিছুই আয়োজন করা হয়েছে বিয়ের মরসুম কে আনন্দে ভরিয়ে দেওয়ার জন্য।
স্পেশাল প্রিভিউ হিসেবে গতকালের এই ঝলমলে সন্ধ্যা শুরু হয় এক অডিও ভিসুয়াল দিয়ে। যেখানে বিয়েতে সোনার গুরুত্ব কতটা তা তুলে ধরার পাশাপাশি একজন কনে বিয়ের গয়নায় কীভাবে সেজে উঠে তাঁর জীবনের নতুন অধ্যায়ের সূচনা করে তা দেখানো হয়।
একইসঙ্গে ঐতিহ্যবাহী বাঙালি বিয়ের চিরন্তন সনাতনী প্রথা, রীতি-রেওয়াজ নিয়ে একটি উপস্থাপনা করা হয়। আজকের দিনে আধুনিক সমাজে দাঁড়িয়ে বিয়ে নামক প্রতিষ্ঠানের মূল্যায়নও প্রাসঙ্গিকতা তুলে ধরা হয়। ভারতের অন্যান্য অঞ্চলে শুভ বিবাহ উৎসব কীভাবে পালিত হয় তাও তুলে ধরা হয়। যা এক কথায় অভাবনীয়।
সব কিছুর শেষে এই সন্ধ্যায় বাঙালির ঐতিয্যবাহী ‘ভোজ’ দিয়ে ভারতীয় বিবাহ উদযাপন করা হয়।

শ্যাম সুন্দর কোং জুয়েলার্সের ডিরেক্টর অর্পিতা সাহা বলেন, “আমরা সবসময়ই ‘ব্রাইডাল জুয়েলারি উইথ সেন্টিমেন্টস অ্যাটাচড’-এর মতো প্রচারাভিযান এবং অন্যান্য আনুষঙ্গিক কাজের মাধ্যমে ভারতীয় বিবাহকে আবেগপ্রবণ করে তুলেছি। কারণ বিবাহই এই সমস্ত কিছুর অন্তরে থাকে। আর এজন্যই এটা খুবই বিশেষ।”

সংস্থার অন্যতম ডিরেক্টর রূপক সাহা বলেন,”বিয়ের মরসুমে আমাদের ‘শুভ বিবাহ উৎসব’ একটি বিশেষ উদযাপন। ২০০৯ সালে একটি ইন-স্টোর উপস্থাপনা দিয়ে এটি শুরু হয়েছিল। এই উৎসব এখন একটি বার্ষিক উদযাপন হয়ে উঠেছে। “তিনি আরো বলেন, “এই বছরের সংস্করনে প্রিভিউতে ঐতিহ্যবাহী বাঙালী বিয়ে, ভারতের নানা অঞ্চলের বিয়ের নাচ-গানকে উপস্থপনা করা হয়। আমাদের আশা এবারে উপস্থাপনা সবার কাছেই হৃদয়গ্রাহী হবে”।

উপরোক্ত অনুষ্ঠানটির সহযোগিতায় ছিলেন ৫০বছরের ঐতিহ্যবাহী খুকুমনি সিঁদুর ও আলতা।

‘শুভ বিবাহ উৎসব ২০২২’ অফারটি শ্যাম সুন্দর কোং জুয়েলার্স- এর কলকাতার সব (গড়িয়াহাট, বেহালা ও বারাসাত) এবং ত্রিপুরার (আগরতলা, খোয়াই, ধর্মনগর ও উদয়পুর) সবকটি শোরুমে আগামী ৯ নভেম্বর থেকে ১৬ ডিসেম্বর,২০২২ পর্যন্ত চলবে।
সংস্থার তরফ থেকে সবাইকে শুভ বিবাহ উৎসব- ২০২২ এ আমন্ত্রণ জানানো হয়েছে।

More from HandicraftsMore posts in Handicrafts »
More from LifestyleMore posts in Lifestyle »
More from SocialMore posts in Social »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *