Press "Enter" to skip to content

প্রেসক্লাবে ‘এগজিবিশন অফ প্রকাশ কর্মকার’ নিয়ে সাংবাদিক সম্মেলন….।

Last updated on April 27, 2024

Spread the love

গোপাল দেবনাথ : কলকাতা, ২৬ প্রখ্যাত চিত্রশিল্পী প্রকাশ কর্মকার এর প্রয়ানের ১০বছর পর শিল্পীর স্মরণে গ্যালারি গোল্ড এ আয়োজিত হতে চলেছে এক বিরাট মাপের চিত্র প্রদর্শনী। ‘এগজিবিশন অফ প্রকাশ পাইন’ । শুরু হবে আগামী ৭ই মে চলবে ১২ মে পর্যন্ত। এই চিত্র প্রদর্শনী উপলক্ষে
কলকাতা প্রেস ক্লাবে এক সাংবাদিক সন্মেলন আয়োজিত হয়। উপস্থিত ছিলেন চিত্রশিল্পী সমীর আইচ, গৌতম দাস, সুদীপ ব্যানার্জী ও ইলিনা বণিক। আয়োজনে আই উইথ ইন আর্ট প্রাইভেট লিমিটেড।

এদিনের অনুষ্ঠানে প্রত্যেক বক্তার কথায় উঠে এসেছে শিল্পীর অসাধারণ কর্মকাণ্ড সেইসাথে তার ব্যবহার এবং ব্যক্তিত্ব। বিশ্বের যে কোন প্রখ্যাত চিত্রশিল্পীর সঙ্গে তুলনা করা চলে এই শিল্পীর। অথচ এত বড় মাপের চিত্রশিল্পী হয়েও সাধারণ মানুষের মতো জীবন যাপন করতেন। এমন কি কাঙালী ভোজনে পাত পেরে খেতেন। সাংবাদিক সম্মেলনে উপস্থিত শিল্পীদের সাথে প্রয়াত শিল্পী প্রকাশ কর্মকার এর  ছিল শ্রদ্ধার সম্পর্ক এবং ভালোবাসার সম্পর্ক। এই চিত্র প্রদর্শনী উপলক্ষে শিল্পীর আঁকা বহু চিত্র সম্বলিত এবং বিভিন্ন চিত্রশিল্পীদের লেখায় সমৃদ্ধ স্মারক পুস্তক প্রকাশ পেল। যে চিত্রশিল্পীদের লেখা এই পুস্তকে স্থান পেয়েছে তাদের মধ্যে উল্লেখ করতে হয় গৌতম দাস, বিমান বিহারী দাস, অরূপ কুমার দত্ত, কালীকৃষ্ণ গুহ, শুভাপ্রসন্ন, প্রশান্ত দাঁ, সুদীপ ব্যানার্জী, বাংলাদেশের নাজমা আক্তার এবং বিশেষ ভাবে উল্লেখ করতে হয় সমীর আইচ এর কবিতার কথা।

চিত্রশিল্পী লেখকদের লেখা পুস্তকটি অবশ্যই সংরক্ষণ যোগ্য। চিত্রশিল্পী প্রকাশ কর্মকার সম্পর্কে বহু অজানা তথ্য জানা যাবে এই পুস্তকে।

More from CultureMore posts in Culture »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *