Press "Enter" to skip to content

TV9 বাংলার নতুন নিউজ সিরিজ ‘সন্ধিক্ষণে সন্দেশখালি’….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪। সাজানো ঘটনা, বহিরাগত-ইন্ধনের তৃণমূল সরকারি ব্যাখ্যা সত্ত্বেও প্রতিদিনই নতুন করে জেগে উঠছে সন্দেশখালি। শাসক-পুলিশ-বিরোধী নেতা-নেত্রীদের আসা-যাওয়ার পাশাপাশি যে ছবিগুলি ছড়িয়ে পড়ছে, তার সিংহভাগই নারী-প্রতিরোধের।

জানুয়ারির গোড়ায় সন্দেশখালিতে তৃণমূল নেতা শাহজাহান শেখের বাড়িতে ইডির তল্লাশি অভিযান এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির আধিকারিকদের ওপর হামলার ঘটনার পর থেকে কেটে গিয়েছে দেড় মাসেরও বেশি সময়। কিন্তু শাহজাহান-ঘনিষ্ঠদের বিরুদ্ধে লাগাতার নারী নির্যাতনের সংবাদ চার দেওয়ালের বাইরে আসার পর থেকেই গণরোষ নেমে আসছে পথে। দফায় দফায় সেখানে ঘটছে অশান্তি, অগ্নিসংযোগের ঘটনা। গ্রেফতারি, বিক্ষোভে বাধা দিয়ে পতুল নাচ দেখাচ্ছে পুলিশও। সব ঘটনা, সব খবর প্রথম থেকেই ধরা পড়ছে TV9 বাংলার পর্দায়।

৯ ফেব্রুয়ারি থেকে উত্তপ্ত সন্দেশখালি। গত বুধবার প্রথম সেই এলাকায় যান রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার। ইতিমধ্যেই নবান্ন ১০ পুলিশকর্তার একটি টিম তৈরি করে দিয়েছে। তাঁরা গ্রামে গ্রামে ঘুরে অভিযোগ নিচ্ছেন। কিন্তু শুক্রবার সকালে আবার তেতে ওঠে সন্দেশখালির বেড়মজুর। এর পরই সেখানে পৌঁছে যান ডিজি রাজীব কুমার। গ্রামে যে ভাবে বাড়ি ভাঙচুর, আগুন ধরানোর ঘটনা ঘটছে, তাতে অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে বলে হুঁশিয়ারিও দেন ডিজি। জনরোষ আড়াল করতে গিয়ে রাজ্য প্রশাসন যে নিজেদের ব্যাখ্যাই প্রতিষ্ঠা করতে তৎপর, ডিজি কঠোর বার্তাতে তা পরিষ্কার।

সন্দেশখালিতে বিঘের পর বিঘে চাষের জমি জোর খাটিয়ে দখল করে ভেড়িতে পরিণত করার অভিযোগ উঠেছে শাহজাহানের দলবলের বিরুদ্ধে। সুন্দরবন জুড়ে চাষের জমির দখল, ম্যানগ্রোভ ধ্বংস করে মেছোভেড়ি বানানোর বিপজ্জনক খেলা, কী ভাবে লুট হচ্ছে ম্যানগ্রোভ, সে সব বহুবার উঠে এসেছে TV9 বাংলার ক্যামেরায়। তবু হুঁশ ফেরেনি প্রশাসনের। জনরোষ, গণবিক্ষোভ আমলা-পুলিশ দিয়ে আড়ালের চেষ্টার মাশুল দিয়েছিল বাম সরকার। নন্দীগ্রামের বাসিন্দাদের ভাবাবেগে তারা আমলই দিতে চায়নি। উল্টে বিক্ষোভ যখন বিস্ফোরণে পরিণত হয়েছে, গুলিচালনা, দমনপীড়নে তাতে আগল দিতে চেয়েছিলেন আলিমুদ্দিনের তৎকালীন হর্তাকর্তারা। শেষমেশ গদি উল্টেছে ৩৪ বছরের সরকারের। সন্দেশখালি নিয়ে নবান্নের দণ্ডমুণ্ডের কর্তা-কর্ত্রীরাও কি এক পথে হাঁটছেন? আসলে আন্দোলনের বাতাসে ভেসে কুর্সি দখল করলেও ইতিহাস থেকে শিক্ষা নিতে নারাজ তৃণমূলরাজ। শাসকে স্বভাবই বোধহয় এমন। একটাই শিক্ষা তারা ইতিহাস থেকে নেয়– সেটা হল কোনও কিছু না-শেখার!

এইবার এই সব নিয়েই TV9 বাংলার নতুন নিউজ সিরিজ ‘সন্ধিক্ষণে সন্দেশখালি’। নিউজ সিরিজটি TV9 বাংলায় সম্প্রচারিত হবে ২৫ ফেব্রুয়ারি, রবিবার রাত ১০টায়।

More from GeneralMore posts in General »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *