Press "Enter" to skip to content

TV9 বাংলার নতুন নিউজ সিরিজ–‘বাবরি থেকে রামমন্দির’…।

Spread the love

নিজস্ব প্রতিনিধি :  কলকাতা, ১৪ জানুয়ারি, ২০২৪। আগামী ২২ জানুয়ারি সোমবার অযোধ্যায় ‘রামলালা বিরাজমান’-এর মূর্তি প্রতিষ্ঠার দিন। অনেকখানি পথ হেঁটে রামমন্দিরের গর্ভগৃহে পৌঁছবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সে দিনই অযোধ্যায় বহু প্রতীক্ষার রামমন্দিরের উদ্বোধন। উত্তরপ্রদেশের প্রাচীন জনপদে তাই এখন সাজো সাজো রব। শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট সূত্রের খবর, নির্বাচিত মূর্তিটির উচ্চতা ৫১ ইঞ্চি। তাতে ফুটিয়ে তোলা হয়েছে রামের পাঁচ বছরের রূপের আদল।

করসেবা ও ১৯৯০ সালে লালকৃষ্ণ আডবাণী ‘রথযাত্রা’ দিয়ে যে আন্দোলনের সূচনা করেছিলেন, সেই বৃত্ত সম্পূর্ণ হবে আগামী ২২ জানুয়ারি, সোমবার। রামকে কেন্দ্র করেই গত বেশ কয়েক দশকে জনতার ভাবাবেগে মিলেমিশে গিয়েছে পুরাণ ও ইতিহাস। রাজনৈতিক আবেগেরও আর এক নাম হয়েছেন শ্রীরামচন্দ্র। সামনেই লোকসভা ভোট। রামমন্দির ঘিরে দেশব্যাপী আবেগের কী প্রভাব ভোটবাক্সে পড়ে সেটা দেখার। তবে রাজনৈতিক বিভাজনটা এখনই স্পষ্ট। রামমন্দির প্রতিষ্ঠা ঘিরে আবেগকে তুঙ্গে নিয়ে যেতে চায় বিজেপি। অন্য দিকে, দূরত্ব বজায় রাখছে বিরোধীরা।

‘মন্দির ওহি বানায়েঙ্গে।’ অর্থাৎ মন্দির ওখানেই তৈরি হবে। কয়েক বছর আগেও আকাশ-বাতাস কেঁপে উঠত রামভক্তদের এই স্লোগানে। সেই ঘোষণা সত্যি হয়েছে। রামমন্দির মাথা তুলেছে সেখানেই। ৬ই, ডিসেম্বর ১৯৯২-এর বাবরি-অধ্যায় পেরিয়ে। রামমন্দির উদ্বোধনের প্রাক্কালে তিন দশকেরও বেশি সময়ের সেই অভিযাত্রার তুঙ্গ মুহূর্তকে তুলে ধরছে TV9 বাংলা। বিভিন্ন পক্ষ ও বিশেষজ্ঞদের মত-সহ। গত ৩০ ডিসেম্বর, প্রধানমন্ত্রীর সফর ও অযোধ্যাকে ঘিরে যে এক গুচ্ছ প্রকল্পের উদ্বোধন, সে দিনও প্রতি মুহূর্তের ছবি তুলে ধরেছে TV9 বাংলা। ২২ তারিখের আগে কীভাবে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে অযোধ্যায়, সেই সব নিয়েই তৈরি হয়েছে TV9 বাংলার নতুন নিউজ সিরিজ– ‘বাবরি থেকে রামমন্দির’। রামমন্দিরকে কেন্দ্র করে বানানো এই নিউজ সিরিজ সম্প্রচারিত হবে আগামীকাল ১৪ জানুয়ারি, রবিবার। রাত ১০টায়।

More from CultureMore posts in Culture »
More from GeneralMore posts in General »
More from InternationalMore posts in International »
More from SocialMore posts in Social »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *