Press "Enter" to skip to content

ঋতুপর্ণা সেনগুপ্ত-এর নিবেদনে “চার টুকরো গল্প”….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ২ ফেব্রুয়ারি ২০২৪। ইস্টার্ন মেট্রোপলিটন ক্লাবে বিশেষ প্রদর্শন হয়ে গেলো ভাবনা আজ ও কাল-এর প্রযোজনায় এবং জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত-এর নিবেদনে “চার টুকরো গল্প”-এর।ভাবনা আজ ও কাল আগে পূর্ণদৈর্ঘ্যর ছবি নির্মাণ করলেও এই প্রথম  স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র প্রযোজনার কাজে হাত দিল। চারটি ভিন্নধর্মী কাহিনী অবলম্বনে চারটি স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র নিয়ে তৈরী হয়েছে “চার টুকরো গল্প”। এই চারটি স্বল্পদৈর্ঘ্যে চলচ্চিত্র-এর কাহিনী, চিত্রনাট্য, সম্পাদনা এবং পরিচালনা করেছেন সৈকত দাস। ঋতুপর্ণা সেনগুপ্ত সবসময়েই নবীন এবং সম্ভাবনাময় শিল্পীদের নিয়ে কাজ করতে ভালোবাসেন, তাদের এগিয়ে চলার অনুপ্রেরণা হয়ে থাকেন। এক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। অভিনয় করেছেন অভিজ্ঞ অভিনেতার সাথে বেশ কিছু নবীন অভিনেতা-অভিনেত্রীরা।


ভরসা, ভালোবাসা, ভয় এবং ভুল -এই ৪টি বিষয়কে কেন্দ্র করে গড়ে উঠেছে চার টুকরো গল্প। নেতাজী সুভাষচন্দ্র বসুর অন্তর্ধান – সংক্রান্ত নানা প্রশ্ন এবং তাঁর সাথে বর্তমান প্রজন্মের ভরসা নিয়ে গড়ে উঠেছে “প্রশ্ন”; দুই যুবক-যুবতীর ভালোবাসা, মান -অভিমান, আত্মত্যাগ নিয়ে গড়ে উঠেছে “আড়াল”; রোমহর্ষক এক ভুতুড়ে কাহিনী নিয়ে তৃতীয় চলচ্চিত্র “১২, শিবতলা লেন” এবং এক মূক-বধির যুবক ও তার দরিদ্র পরিবারের দুঃখ-কষ্টের কাহিনী নিয়ে গড়ে উঠেছে “ভাসান”। এর মধ্যে “প্রশ্ন” ও “১২, শীবতলা লেন” ইতিমধ্যেই প্রায় শতাধিক জাতীয় ও আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হয়েছে।
আজকের এই বিশেষ প্রদর্শনী অনুষ্ঠানে উপস্থিতি ছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত, উপস্থিত ছিলেন পরিচালক সৈকত দাস সহ সকল অভিনেতা-অভিনেত্রী, সংগীতশিল্পী সহ সকল সদস্যগণ। উপস্থিতি ছিলেন সমাজের বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ সহ সাংবাদিক বন্ধুরা।


ঋতুপর্ণা সেনগুপ্ত বলেন, এই চারটি স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্রগুলি তিনি তাঁর নিজস্ব youtube চ্যানেলে রিলিজ করতে চলেছেন যাতে সকল দর্শক শ্রোতাবন্ধু খুব সহজেই এই স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্রগুলি দেখতে পারেন।

More from EntertainmentMore posts in Entertainment »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *