Press "Enter" to skip to content

অ্যাডামাসের শীতকালীন ক্যাম্প : নতুন অভিজ্ঞতা লাভ পড়ুয়াদের….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : বারাসাত, ২০ নভেম্বর ২০২৩। সম্প্রতি বিভিন্ন স্কুল পড়ুয়াদের নিয়ে একটি শীতকালীন ক্যাম্পের আয়োজন করে অ্যাডামাস বিশ্ববিদ্যালয়।
সৃজনশীলতা এবং দলবদ্ধভাবে কাজ করার বিভিন্ন পদ্ধতি শেখানোর পাশাপাশি পড়ুয়াদের ব্যক্তিগত উন্নতির ওপরও জোর দেওয়া হয় সেখানে।

পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার একাধিক স্কুল থেকে পড়ুয়ারা এসে এই ক্যাম্পে অংশ নেয়। সেগুলির মধ্যে অন্যতম খড়্গপুরের ডন বস্কো স্কুল, কল্যাণী সেন্ট্রাল মডেল স্কুল, বারাসাতের কল্যাণী পাবলিক স্কুল ও অন্যান্য। পড়ুয়াদের জন্য ক্যাম্পে থাকা ও খাবারের বন্দোবস্ত-ও করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ক্যাম্পে আয়োজিত হয় ক্যারাটে ওয়ার্কশপ, নৃত্য প্রতিযোগিতা, আবৃত্তি ও গানের প্রতিযোগিতা সহ বিভিন্ন অনুষ্ঠান। এছাড়া সেখানে অংশগ্রহণকারীদের তাদের ভবিষ্যত ও কেরিয়ার সংক্রান্ত বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ উপদেশও দেন আয়োজকরা। সবশেষে সফল প্রতিযোগীদের পুরস্কৃত করার পাশাপাশি তাদের হাতে শংসাপত্রও তুলে দেয় অ্যাডামাস বিশ্ববিদ্যালয়।

ক্যাম্পের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর সমিত রায় বলেন, পুঁথিগত শিক্ষার পাশাপাশি পড়ুয়াদের সামগ্রিক শিক্ষার উদযাপন করার লক্ষ্যেই এই শীতকালীন ক্যাম্পের আয়োজন। মনোরম পরিবেশে আয়োজিত এই ক্যাম্পে স্কুল পড়ুয়াদের কেবল পড়াশোনার মানই উন্নত হয় না বরং প্রয়োজনীয় জীবন দক্ষতার ওপরও জোর দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং অ্যান্ড সেলস-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট চন্দ্রজিৎ মিত্র শীতকালীন ক্যাম্পের আয়োজন নিয়ে আশাবাদী। তিনি বলেন, এর মাধ্যমে পড়ুয়ারা অভিনব পদ্ধতিতে বিভিন্ন বিষয়ে শিক্ষালাভের পাশাপাশি নিজের ব্যক্তিগত মানোন্নয়নও করতে পারে।

More from CultureMore posts in Culture »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.