Press "Enter" to skip to content

ডিসেম্বরে দুবাই তে বাংলা সিনেমার মেগা কার্নিভাল

Spread the love

গোপাল দেবনাথ – প্রত্যেক বছরের মত এবছরেও দুবাইতেই অনুষ্ঠিত হবে এক গ্র্যান্ড ইভেন্ট। সিনেমার মেগা কার্নিভাল অনুষ্ঠিত হবে ৬ এবং ৭ ডিসেম্বরে। দেখানো হবে একগুচ্ছ বাংলা ছবি।

বাংলা সিনেমাকে নিয়ে বিদেশে পাড়ি দেওয়ার গুরুদায়িত্ব বিগত দু’বছর ধরে ভালভাবে সামলেছে ‘ডি-ম্যাক্স’ এন্টারটেনমেন্ট। এর মালকিন অভিনেত্রী পল্লবী চট্টোপাধ্যায়। দেখতে দেখতে এবার তৃতীয় বর্ষে পাড়ি দিল বঙ্গ-প্রবাসী ‘মিলাপ’। পল্লবী চট্টোপাধ্যায় ছাড়াও থাকবেন বঙ্গ-প্রবাসী মিলাপের ব্র্যান্ড অ্যাম্বেসেডর প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অঞ্জন দত্ত, অমিত দত্ত, নীল দত্ত, রূপম ইসলাম, অভিনেত্রী সায়ন্তনী ঘোষ সহ প্রমুখ ব্যক্তিত্ব।

চলতি বছর দু’দিন ধরে আয়োজিত হবে এই অনুষ্ঠান। প্রথম দিন প্রদর্শিত হবে চারটি সিনেমা। তালিকায় রয়েছে মিতিন মাসি, সত্যান্বেষী ব্যোমকেশ, গুমনামী এবং মুখোমুখি। এবং দ্বিতীয় দিনে অনুষ্ঠিত হবে সঙ্গীতানুষ্ঠান। থাকবে রূপম ইসলাম, অঞ্জন দত্ত, নীল দত্ত, অমিত দত্তের চোখ ধাঁধানো পারফরমেন্স। পাশাপাশি বাংলার লোকশিল্পকে তুলে ধরার জন্য থাকবে বিশেষ প্রদর্শনী।

অনুষ্ঠান নিয়ে পল্লবী চট্টোপাধ্যায় জানান, ভাবছিলাম এবছর অনুষ্ঠানটি করতে পারব কিনা। কারণ চলতি বছরে দুবাই এবং ভারতের অর্থনৈতিক অবস্থা খুব একটা ভাল নয়। তবে সব বাধা পেরিয়ে অবশেষে এই ফেস্টিভ্যালটা শুরু করতে পারছি। এবার তিনদিনের বদলে দুদিন অনুষ্ঠিত হবে বঙ্গ-প্রবাসী মিলাপ, তবে এবারেও দুবাইবাসীরা বেশ আনন্দিত হবেন।’

অন্যদিকে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জানান, আমি ভীষনভাবে উত্তেজিত বঙ্গ-প্রবাসী মিলাপ নিয়ে। ওখানে তো সবসময় যাওয়া হয় না, ফলে ওখানকার প্রবাসী বাঙালিদের সঙ্গে দেখাও হয় না। এই অনুষ্ঠানের মাধ্যমে তাঁদের কাছে বাংলা ছবি, বাংলা সংস্কৃতিকে নিয়ে যাওয়া হয়, ফলে তাঁরাও আশায় থাকেন কবে আমরা যাব। এবারেও তার ব্যতিক্রম হচ্ছে না।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *