Press "Enter" to skip to content

৪১ তম বর্ষে পদার্পণ করল মধ্য কলকাতার ভিয়েনা স্পোর্টিং ক্লাবের সরস্বতী পুজো…।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ১৩ ফেব্রুয়ারি, ২০২৪। গিনিস বুক অফ রেকর্ড জয়ী বিস্ময় শিশু ভ্রাজিষ্ণু ভট্টাচার্য সহ একাধিক বরেণ্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে উন্মোচিত হল কলকাতা পৌরনিগমের ৩৮ নম্বর ওয়ার্ডের অন্তর্ভুক্ত ১৭, বেচু চ্যাটার্জি স্ট্রিটের ‘ভিয়েনা স্পোর্টিং ক্লাব’-এর দেবী সরস্বতীর পূজামণ্ডপ ও মাতৃমূর্তি।

ভ্রাজিষ্ণু ছাড়াও বিদ্যার দেবী সরস্বতীর মণ্ডপ ও মূর্তি উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের ভূমি ও রাজস্ব বিভাগের যুগ্ম আয়োগ অনুপম হালদার, তৃণমূল কংগ্রেসের অন্যতম নেত্রী স্মিতা বক্সি, যুব তৃণমূল কংগ্রেসের উল্লেখযোগ্য নেতা সৌম বক্সি, স্থানীয় সমাজসেবী পিয়াল চৌধুরী, প্রবন্ধ রায় (ফান্টা), সিটি কেবল এর ডিরেকটর তিনকরি দত্ত, হিন্দু সৎকার সমিতি-র অছি পরিষদের সদস্য সঞ্জয় রায় সহ একাধিক ধর্মীয় প্রতিষ্ঠানের সাধকগণ।

জেনে রাখা ভালো, ৩ বছর ২ মাসের খুদে শিশু ভ্রাজিষ্ণু ভট্টাচার্য না দেখে শুদ্ধ ভাবে পবিত্র গীতার শ্লোক বলে যেতে পারে। এর জন্য ইতিমধ্যে ভ্রাজিষ্ণুর নাম উঠেছে গিনেস বুকে।

‘ভিয়েনা স্পোর্টিং ক্লাব’-এর সাধারণ সম্পাদক প্রিয়ঙ্ক পাণ্ডা জানিয়েছেন, “এই বছর ৪১ তম বর্ষে পদার্পণ করল আমাদের বাগদেবীর আরাধনা। ধর্মীয় রীতি রেওয়াজ মেনে পুজোর পাশাপাশি বছরভর আমরা সমাজের পিছিয়ে পড়া নাগরিকদের সহায়তা করে থাকি। বর্তমান সামাজিক প্রেক্ষাপটের দিকে নজর রেখে আজকের উদ্বোধনী অনুষ্ঠানে আমরা সর্বধর্ম সমন্বয়ের বার্তা দিতে আমরা হিন্দু, বৌদ্ধ, শিখ, খ্রিস্টান প্রভৃতি ধর্মের সাধকদেরও এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছি।”

অনুষ্ঠানে ৩ বছর ২ মাসের খুদে শিশু পবিত্র গীতার শ্লোকপাঠ করে মঞ্চে উপস্থিত বরেণ্য অতিথি সহ দর্শক ও শ্রোতাদের মন জয় করে নেয়।

More from CultureMore posts in Culture »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *