Press "Enter" to skip to content

৩০০টাকা থেকে ৭ লক্ষ ৭৭ হাজার ৭৭৭ টাকার ফাউন্টেন পেন ক্রেতাদের সামনে রেখে আইসিসিআরে শুরু হয়েছে দ্বিতীয় পেন মহোৎসব…..।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ১৫ এপ্রিল ‘২০২৩। ৫০০০ বছর ধরে লেখার কাজে পেন এর ব্যবহার হয়ে আসছে। তবে এই পেন নানান সময়ে নানান রূপে এসেছে। ছাত্রী থেকে শুরু করে সকলের জীবনেই পেন বা কলমের প্রয়োজন অপরিহার্য।

পেন নিয়ে যে একটা মেলা হওয়া সম্ভব গত বছর এপ্রিলের আগে কলকাতা সহ এই বাংলার কোনো মানুষের ধারণাই ছিল না। এবার আসা যাক দ্বিতীয় বর্ষের মেলার কথায়, জার্মান-এর বাভারিয়া কোম্পানীর ৭ লক্ষ ৭৭ হাজার ৭৭৭ টাকার কলমকে সামনে রেখে কোলকাতার আইসিসিআর-এ শুরু হয়েছে ‘দ্বিতীয় পেন মহোৎসব’।

গত ২৪ এপ্রিল শুক্রবার দুপুরে নাট্য ব্যক্তিত্ব দেবশঙ্কর হালদার, পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অর্থ বিভাগের দুই আমলা অনুপম হালদার ও পাঞ্চালী মুন্সী, এ জি বেঙ্গল-এর আধিকারিক তথা লেখিকা যশোধরা রায় চৌধুরী, ডঃ স্বাতী গুহ, বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, সেবানিবৃত্ত বিচারক শুভ্রকমল মুখার্জি, পুলিসের মহাপরিদর্শক সব্যসাচী রমন মিশ্র সহ একঝাঁক বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে শিক্ষিত জনগণের স্বাভিমানকে উস্কে দিয়ে ‘ঝর্ণা কলম’ বা ফাউন্টেন পেন এর প্রতি আগ্রহ ফিরিয়ে আনার লক্ষ্যে কোলকাতায় শুরু হয়েছে ‘দ্বিতীয় পেন মহোৎসব’।

‘কিশলয় ইভেন্টস অ্যাণ্ড অ্যাডভারটাইজমেন্টস’-এর পরিচালনায় ও ‘পেন ক্লাব’-এর সহযোগিতায় আগামী রবিবার ১৬ এপ্রিল পর্যন্ত প্রতিদিন দুপুর ১ টা থেকে রাত ৮ টা পর্যন্ত কলকাতার আইসিসিআর-এ চলবে এই চিত্তাকর্ষক ‘পেন মহোৎসব’।

আয়োজক সংস্থার তরফ থেকে প্রসেনজিৎ গুছাইত উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘ঝর্ণা কলম’-এর প্রতি নব প্রজন্মের ভালোবাসাকে উৎসাহ দিতে কলকাতায় আয়োজন করা হয়েছে ‘দ্বিতীয় পেন মহোৎসব’। এই পেন উৎসবে সোনা রুপো তামা এমন কি হীরে খচিত পেন ও পাওয়া যাচ্ছে যে এক কথায় অভাবনীয়।


গত বছর এই ‘পেন উৎসব’-এ এমন কিছু কলম প্রদর্শিত হয়েছিল যার এক একটার একক মূল্য পাঁচ লক্ষাধিক টাকা।” এই বছর সেই পেন এর দাম এর রেকর্ড ভেঙে দিয়ে নতুন রেকর্ড সৃষ্টি করেছে।

More from EducationMore posts in Education »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *