Press "Enter" to skip to content

হৃষিকেশ পার্ক মিলন সমিতির ৯৩ তম প্রতিষ্ঠা দিবস উদযাপন ও দুঃস্থদের জন্য অন্নদান……

Spread the love

গোপাল দেবনাথ: কলকাতা, ৭মে ২০২০ আজ মিলন সমিতি (হৃষিকেশ পার্ক) র ৯৩ তম প্রতিষ্ঠা দিবস। আগামীকাল ২৫ শে বৈশাখ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম দিবস। এই বছর সারা বিশ্ব জুড়ে করোনার হানায় প্রায় সব কিছুই স্তব্ধ হয়ে গেছে। এই পরিস্থিতির কথা বিবেচনা করে কোনো রকম সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা সম্ভব পর হলো না।

সেই কারণে এই সংস্থা উদ্যোগ নিয়েছে দুঃস্থ তথা পরিস্থিতির শিকার, অভুক্ত মানুষদের জন্য দুপুর বেলার অন্নদান অনুষ্ঠানের। গতকাল থেকে শুরু হওয়া এই কর্মসূচি আগামীকাল অর্থাৎ ৮ই মে পর্যন্ত চলবে বলে জানালেন মিলন সমিতির সম্পাদক উমাপতি দত্ত।

দত্ত বাবু বলেন আমরা ১০০নম্বর এ পি সি রোড, কলকাতা, সুকীয়া স্ট্রীট, সংলগ্ন স্থান থেকে প্রতিদিন প্রায় ৪০০ লোকের মুখে অন্ন তুলে দেওয়ার আয়োজন করা হয়েছে। সাথে আছে St. Paul’s School,( ১৯৮০ ) প্রাক্তনী যারা অন্তত দু দিনের অন্নদান আয়োজনের অর্থ জুগিয়েছেন। আজ সমিতির প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে সকাল ৮ টা নাগাদ মিলন সমিতির পতাকা উত্তোলিত হয় সীমিত সংখ্যক সভ্যের উপস্থিতিতে। সরকারি নিয়ম মেনে।

আজকের এই অন্নদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমিতির সভ্যদের সাথে ৩৮ নম্বর ওয়ার্ডের পৌরমাতা শ্রীমতী সাধনা বোস। উনি করোনা মোকাবিলার জন্য সাধারণ মানুষের মধ্যে মাস্ক বিতরণ করেন।

এই অন্নদান অনুষ্ঠানের প্রধান আয়োজক ছিলেন শ্রী মানিক ঘোষ, যিনি বিদ্যাসাগর পার্ক মর্নিং ওয়াকার এসোসিয়েশনের কর্ণধার। সহযোগিতায় বঙ্গীয় তরুণ সমিতি,(বাদুর বাগান), বিদ্যাসাগর স্ট্রীট, সুকিয়া স্ট্রীট, এ পি সি রোড সংলগ্ন অধিবাসী বৃন্দ সহ অসংখ্য শুভানুধ্যায়ী।

এছাড়াও কলকাতা পুলিশ ও কলকাতা পুরসভার সহযোগিতা এই কর্মসূচি কে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করছে।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.