Press "Enter" to skip to content

স্বাস্থ্য সংক্রান্ত পন্য উৎপাদনকারী ব্র্যান্ড লেডিবার্ড এবার নজর দিচ্ছে আন্তৰ্জাতিক বাজারে…..

Spread the love

নিউজ স্টারডম: কলকাতা, ২৭শে জানুয়ারি, ২০২০, কলকাতার সংস্থা এল বি হাইজিন কেয়ার প্রাইভেট লিমিটেড ব্যক্তিগত স্বাস্থ্যরক্ষা এবং হেলথকেয়ার পণ্যের বাজারে লেডিবার্ড ব্র্যান্ড অনেকদিনই চালু করেছে। এখন তারা তাদের উৎপাদিত পণ্যের সংখ্যা আরও বাড়াতে চলেছে। এল বি হাইজিন কেয়ার ২০১৯ সালে বিভিন্ন ধরনের ব্যক্তিগত স্বাস্থ্যরক্ষা ও হেলথকেয়ার পণ্য আমদানি,প্যাকেজিং এবং বণ্টনের ম্যানুফ্যাকচারিং ইউনিট হিসাবে নিগমভুক্ত হয়।

গত এক বছরে এই সংস্থা ধাপে ধাপে বাজারে এনেছে স্যানিটারি ন্যাপকিন, বেবি ডায়াপার, বড়দের ডায়াপার এবং অন্ডার প্যাড। এগুলো সবই আনা হয়েছে লেডিবার্ড ব্র্যান্ডের নামে। এসব পণ্য আনা হয়েছে স্বাস্থ্য ও হেলথকেয়ার সংক্রান্ত পণ্যের বাজারে।

এল বি হাইজিন কেয়ার প্রাইভেট লিমিটেডের ডিরেক্টর বিকাশ মাকাল বলেন, ‘ইতিমধ্যেই এল বি হাইজিন কেয়ার প্রাইভেট লিমিটেড বাংলাদেশ, নেপাল, শ্রীলঙ্কা, সিঙ্গাপুরে উৎপাদিত পণ্য রপ্তানি করেছে। ইউরোপ ও আফ্রিকার দেশগুলিতেও ওই সব পণ্য রপ্তানির বিষয়ে আলোচনা অনেকটা এগিয়ে গেছে। ভবিষ্যতে আমাদের লক্ষ্য হল আমেরিকা ও এশিায়ার অন্যান্য দেশের বাজারে পৌঁছনো।’

এল বি হাইজিন কেয়ার প্রাইভেট লিমিটেডের গ্লোবাল বিজনেস হেড বাপী দাস বলেন, ‘গোটা ভারত জুড়ে ও প্রতিবেশী দেশগুলির বাজারে এল বি হাইজিন—এর সেলস ও মার্কেটিং নেটওয়ার্ক ছড়িয়ে রয়েছে। এই শিল্পে যারা বেশ নামকরা সংস্থা যার মধ্যে অনেক বড় কর্পোরটে সংস্থাও পড়ে, তাদের এল বি হাইজিন দেয় ওইএম বা ওরিজিনাল ইকুইপমেন্ট ম্যানুফ্যাকচারার পণ্য। এছাড়া বেশ কিছু বড় প্রতিষ্ঠান, যারা এল বি হাইজিন কেয়ারের পণ্যের ক্রেতা, তাদেরও ওইএম সরবরাহ করা হয়।’

২০১৬ সালে এই কোম্পানি ব্যবসা শুরু করে। তবে গত এক বছরে কোম্পানির ব্যবসা দারুনভাবে বেড়েছে। এর জেরে তালিকায় যোগ হয়েছে অনেক নতুন পণ্য। ফলে ভারতে ব্যক্তিগত স্বাস্থ্যরক্ষা সংক্রান্ত পণ্যের বাজারে সব ধরনের চাহিদা মেটানোর ওয়ান স্টপ সলিউশন হওয়ার পথে এগিয়ে চলেছে এই সংস্থা। এর পিছনে রয়েছে খুব শক্তিশালী ম্যানুফ্যাকচারিংয়ের ভিত্তি এবং জোরদার সরবরাহ ব্যবস্থা। কোম্পানির লক্ষ্য হল গ্রাহকদের কাছে নানা ধরনের স্বাস্থ্য বিষয়ক ও হেলথকেয়ার সংক্রান্ত পণ্য পৌঁছে দেওয়া। এই সব পণ্য দামে শস্তা কিন্তু খুবই উঁচু গুণমানের।

আজকের কলকাতা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ডঃ শেখর পোদ্দার ও দিব্যেন্দু পাল। লেডিবার্ড সংস্থার গ্লোবাল হেড বাপি দাস এই রাজ্যের বিভিন্ন জেলা এবং অন্য রাজ্য থেকে আগত বাণিজ্যিক প্রতিনিধিদের সাথে পরিচয় করিয়ে দেন সাংবাদিকদের সাথে। তিনি আরো জানালেন ২০১৬ সালে শুরু হওয়া লেডিবার্ড এর বাৎসরিক ব্যবসা প্রায় ৩০কোটি ছাড়িয়ে গেছে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ডিরেক্টর বিকাশ মাকাল জানালেন বাজারে যতই প্রতিযোগী থাক তাতে আমাদের কোন সমস্যা নেই, আমরা অন্যদের চেয়ে অনেক সস্তায় সঠিক গুণমান বজায় রেখে ক্রেতাদের কথা মাথায় রেখে উৎপাদিত দ্রব্য সঠিক ক্রেতাদের হাতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছি।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.