Press "Enter" to skip to content

স্বামী বিবেকানন্দের ১৫৮তম জন্মদিবসে “তরুণ তীর্থ”র রক্তদান ও স্বাস্থ্য পরীক্ষা শিবির

গোপাল দেবনাথ: কলকাতা,১২ই জানুয়ারি২০২০ “রক্তপাত নয় রক্তদান” এটাই হবে জীবনের উৎসব। ‘তরুন তীর্থ’, উত্তর কলকাতার কেশব চন্দ্র সেন স্ট্রিটের একটি স্বেচ্ছাসেবী সংস্থা। আজ স্বামী বিবেকানন্দের ১৫৮ তম জন্মদিবস উপলক্ষ্যে আয়োজন করে এক সামাজিক অনুষ্ঠানের। সকালে রক্তদান ও স্বাস্থ্য পরীক্ষা শিবির। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও সাথে শিশুদের বিদ্যার সরঞ্জাম ও দুঃস্থদের কম্বল বিতরণ আয়োজন করেছেন তারা। শতাধিক রক্তদাতা রক্তদান করে এই মহান সামাজিক কাজে ব্রতী হয়ে ছিলেন। শতাধিক দুঃস্থ মানুষের হাতে কম্বল তুলে দেওয়া হয় এছাড়া ও বহু শিশুকে বিদ্যার সরঞ্জাম তুলে দেন উপস্থিত অতিথি বৃন্দ।
আজকের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়িকা স্মিতা বক্সী, প্রাক্তন বিধায়ক সঞ্জয় বক্সী, উত্তর কলকাতা তৃণমূল যুব কংগ্রেসের কার্যকরী সভাপতি সৌম্য বক্সী, রাজ্যের প্রাক্তন তৃণমূল ছাত্র পরিষদ সাধারন সম্পাদক তমোঘ্ন ঘোষ, বরো চেয়ারম্যান জীবন সাহা সহ স্থানীয় পুর প্রতিনিধি সহ স্বর্ণালী মিশ্র, সাধনা বোস, পিয়াল চৌধুরী, সোমা চৌধুরী, সত্যেন্দ্র নাথ বোস, সাধন সাহা, মৌসুমী দে সংগঠনের সভাপতি প্রবন্ধ রায়, সম্পাদক গোপাল সাহা সহ অসংখ্য সাধারন মানুষ। এদিনের বিশেষ অতিথি রূপে উপস্থিত ছিলেন প্রখ্যাত চলচ্চিত্র অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। অতিথিরা প্রত্যেকেই এই উদ্যোগের জন্য সংস্থার সদস্যদের অভিনন্দন জানান।
আজকের এই বিশেষ দিনে যুগনায়ক বিবেকানন্দ যেমন বলেছিলেন “জীবে প্রেম করে যেই জন, সেই জন সেবিছে ঈশ্বর” সেই বাণীকেই অনুসরণ করে আজকের এই অনুষ্ঠান যেন তরুন দল করে তুলল সর্বাঙ্গীন সুন্দর ও তাৎপর্যপূর্ণ। এই অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় সেরাম থ্যালাসেমিয়া প্রিভেনশন ফেডারেশন ও উত্তর কলকাতা ক্লাব সমন্বয় কমিটি।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.