Press "Enter" to skip to content

সোমা চৌধুরীর উদ্যোগে ১০তম আম উৎসব…..।

Spread the love

গোপাল দেবনাথ : কলকাতা, ২৭ মে, ২০২৩। এই গ্রীষ্মের দিনে আম খেতে ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া বিরল। আট বছর বয়স থেকে আশি বছর বয়সি মানুষ এই আম সহ আমের পদ খেতে ভালোবাসে। আমাদের দেশে কয়েক হাজার রকম এর আম পাওয়া যায়। সাধারণ মানুষের কথা ভেবে ৩৭ নম্বর ওয়ার্ডের পৌর প্রতিনিধি সোমা চৌধুরীর উদ্যোগে আমহার্স্ট স্ট্রিট এ ১০তম বর্ষ আম উৎসব এর আয়োজন করা হয়েছিল।

প্রবল ঝড় বৃষ্টি উপেক্ষা করে সাধারণ মানুষ যে ভাবে এই আম উৎসবে অংশগ্রহণ করে ছিলেন তা এক কথায় অভাবনীয়। এই আম উৎসবে উপস্থিত ছিলেন কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ হাকিম, সাংসদ সুদীপ বন্দোপাধ্যায়, প্রসূন বন্দোপাধ্যায়, তৃণমূল নেতা পিয়াল চৌধুরী, মন্ত্রী সুজিত বসু, তাপস রায়, কুনাল ঘোষ, ডঃ মীনাক্ষী গোস্বামী, শ্রেয়া পান্ডে, স্মিতা বক্সী, সৌম্য বক্সী, জয় প্রকাশ মজুমদার, তিনকরি দত্ত সহ বিশিষ্টজন।

তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষ একটি গান গেয়ে শোনান। অতিথিদের হাতে উপহার স্বরূপ আমার ঝুড়ি তুলে দেন সোমা চৌধুরী।  সমগ্ৰ অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন লাবণ্য দত্ত। এদিনের অনুষ্ঠানে এলাকার সাধারণ মানুষদের আম সহ আমের নানা পদ খাওয়ানো হয়।

এমন কি আমের ফুচকা, আমের মোমো,আমের শরবত, আমের কুলফি, আম দই, আম রসগোল্লা এ ছাড়াও আরো  অনেক কিছু। আম নিয়ে এমন উৎসব যা এক কথায় অসাধারণ বলা যেতে পারে।

More from CultureMore posts in Culture »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.