Press "Enter" to skip to content

সেঞ্চুরি করলেন মুখ্যমন্ত্রী…

Spread the love

সুজিৎ চট্টোপাধ্যায়:কলকাতা, ২৯শে জানুয়ারি ২০২০ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেঞ্চুরি করলেন। তাঁর লেখা বই এর সংখ্যা ছিল ৮৮। এই বছরে বইমেলাতে প্রকাশিত হল তাঁর লেখা ১৩টি বই। ১০১টি বই লিখলেন মমতা ব্যানার্জি দেশের কোনও মুখ্যমন্ত্রীর এতগুলি বই লেখার রেকর্ড নেই। ছটি বাংলা ছটি ইংরেজি ও একটি উর্দু বই এবারে প্রকাশিত হল। এবারের বইমেলা ৪৪ তম বর্ষে পদার্পণ করলো।এবারের থিম কান্ট্রি রাশিয়া।তাই উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন দেশের রাষ্ট্রদূত কুদেশেফ নিকোলাই রিশাত ভিচ সহ কয়েকজন রুশ প্রতিনিধি। মুখ্যমন্ত্রী তাঁদের ধন্যবাদ জানান রুশ ভাষায়।

এই মুহূর্তে বহুল চর্চিত সি এ এ, এন আর সি, এন আর পি শিরোনামের ছোট পুস্তক ও প্রকাশ করেন তিনি। আজ বুধবার থেকে জনসাধারণের জন্য বইমেলা উন্মুক্ত হচ্ছে। রাশিয়ান প্যাভিলিয়ানের উদ্বোধনে হাজির থাকবেন রাশিয়ান অতিথিরা।গতকাল বইমেলা উদ্বোধনে এসে মুখ্যমন্ত্রী লেখক ও গবেষক নৃসিংহ প্রসাদ ভাদুড়ীকে অনুরোধ করেন বইমেলার বিবর্তন নিয়ে একটি বই প্রকাশের।মুখ্যমন্ত্রী বলেন, দেশের ঐক্য বজায় রাখতে বিভিন্ন ভাষার বই ও অনুবাদ বেশি করে প্রকাশ হওয়া উচিত ।

প্রতিবেশি রাজ্যের ভাষা জানা ভালো। বইমেলা ভারতের ঐক্যের প্রতীক। বই মেলার পক্ষে মুখ্যমন্ত্রী ও আমন্ত্রিত বিশেষ অতিথিদের শুভেচ্ছা জানান ত্রিদিব চট্টোপাধ্যায় এবং সুধাংশু শেখর দে।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.