Press "Enter" to skip to content

সপ্তম ও শেষ দফার লোকসভা ভোট শেষ হলো ফলাফল ৪ তারিখ….।

Spread the love

গোপাল দেবনাথ : কলকাতা, ১ জুন, ২০২৪। দেশের গণতন্ত্রের সবচেয়ে বড় উৎসবের সমাপ্তি হলো শনিবার ১ জুন। দেশের বিভিন্ন প্রান্তে শেষ দফার ভোটে বহু হেভি ওয়েট নেতানেত্রীর ভাগ্য নির্ধারণ হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভোট কেন্দ্র বারাণসীতে আজই শেষ দফার নির্বাচন ছিল ঠিক তেমনই এই বাংলার ডায়মন্ডহারবার কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এর নির্বাচনী ক্ষেত্রে সুষ্ঠ ভাবে নির্বাচন হলো। যদিও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ভোটদান কেন্দ্র ছিল দক্ষিণ কলকাতার মিত্র ইনস্টিটিউশন এ। শেষ দফার ভোটে  বাংলার নয়টি কেন্দ্রে নির্বাচন ছিল।

দমদম বারাসাত, বসিরহাট, জয়নগর (এস সি), মথুরাপুর(এস সি) ডায়মন্ডহারবার, যাদবপুর, কলকাতা উত্তর এবং কলকাতা দক্ষিণ।

বেলেঘাটা ফুলবাগান অঞ্চলে ভোটদানের পর ভোটাদাতারা।

সন্দেশখালি এবং বরানগর থেকে গোলমালের খবর এলেও প্রায় সব কেন্দ্রেই শান্তিপূর্ণ ভাবে ভোটদান সম্পন্ন হয়েছে। কেন্দ্র এবং রাজ্য পুলিশের উপস্থিতি ছিল নজরকাড়া। আজ শেষ বেলায় মিত্র ইনস্টিটিউশন এ ভোট দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আজ ইন্ডিয়া জোটের মিটিংয়ে উপস্থিত থাকতে পারেননি। বেলগাছিয়া কেন্দ্রে ভোট দিলেন মেগাস্টার মিঠুন চক্রবর্তী, কলকাতা সেন্টমেরিজ স্কুলে ভোট দিলেন মাদার টেরেসা সংস্থার মাদার’রা সেইসাথে ভোট দিলেন সন্ন্যাসীরা লা মার্টিনিয়ার স্কুলে।

বরানগর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় সকাল থেকেই নিজের নির্বাচনী ক্ষেত্রে ঘুরে ঘুরে ভোটারদের সুখ দুঃখের কথা মনোযোগ দিয়ে শুনলেন।

এই উপনির্বাচনের আর এক প্রার্থী বিজেপি’র সজল ঘোষ পুলিশের ভূমিকায় অসন্তোষ প্রকাশ করেছেন। মোটের উপর শান্তিপূর্ণভাবে লোকসভা নির্বাচন মিটে গেলেও এখন আমজনতা থেকে সব কেন্দ্রের পার্থীরাই তাকিয়ে আছে আগামী ৪ জুন ফলাফলের দিকে।

ছবি- সুবল সাহা।

More from InternationalMore posts in International »
More from PoliticalMore posts in Political »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *