Press "Enter" to skip to content

সংগীত জীবনের ৫০ বছর পূর্তি উপলক্ষে বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী দীপঙ্কর ভট্টাচার্য্য’র একক অনুষ্ঠান….।

Spread the love

গোপাল দেবনাথ : কলকাতা, ২৯ এপ্রিল, ২০২৪। গত ২৮ এপ্রিল রবিবার বৌদ্ধ ধর্মাঙ্কুর সভাগৃহে আয়োজিত হলো বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী দীপঙ্কর ভট্টাচার্য্য এর সংগীত জীবনের ৫০ বছর পূর্তি উৎসব।এই দিনটিকে স্মরণীয় করে রাখতে একক সংগীত উপহার দিলেন দীপঙ্কর বাবু। প্রবল গরম কে উপেক্ষা করেও প্রেক্ষাগৃহ পূর্ণ ছিল।দুটি পর্যায়ে মিলিয়ে শিল্পী মোট ২৮ টি রবীন্দ্রসংগীত পরিবেশন করলেন।

যা এককথায় অনবদ্য। অনুষ্ঠানের প্রথম পর্বে পূজা ও স্বদেশ পর্যায়ের ১৩ টি ও দ্বিতীয় পর্যায়ে প্রেম, প্রকৃতি ও বিচিত্র পর্যায়ের ১৫ টি গান পরিবেশন করেন শিল্পী।কিছু গানের কথা অবশ্যই উল্লেখ করতে হয় তা হলো ” অন্তরে জাগিছ অন্তরযামি, আমার হিয়ার মাঝে, শ্রান্ত কেন ওহে পান্থ, চিনিলে না আমারে কী, কাল রাতেরবেলা গান এলো, উপস্থিত দর্শক-শ্রোতাদের হৃদয় স্পর্শ করে। সর্বশেষ গানটি ছিল এই কথাটি মনে রেখো। শিল্পীকে যন্ত্র সংগীতে সহযোগিতা করেন, কীবোর্ড এ -কৌশিক মুখার্জি, এসরাজ এ – দেবাশীষ হালদার, তবলা ও খোল এ পলাশ নস্কর ও জয়ন্ত রায়চৌধুরী, পার্কশান পারকাশান এ সত্যেন্দ্র দেবনাথ।

সমগ্ৰ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সুমিতা চক্রবর্তী। অনুষ্ঠানের শুরুতেই “চ্যানেল ভিশন ” টিভি চ্যানেলের কর্ণধার সামসের মল্লিক শিল্পী দীপঙ্কর ভট্টাচার্য্য কে  উত্তরীয় ও পুষ্পস্তবক দিয়ে স্বাগত জানান। অনুষ্ঠান হয়তো শেষ হয়ে গেল কিন্তু রেশ থেকে যাবে দীর্ঘ সময় পর্যন্ত।

More from CultureMore posts in Culture »
More from EntertainmentMore posts in Entertainment »
More from InternationalMore posts in International »
More from MusicMore posts in Music »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *