Press "Enter" to skip to content

শোভাবাজার বড়তলা সার্বজনীন দুর্গোৎসব সমিতির “প্রতিজ্ঞার পুজো”।

Spread the love

গোপাল দেবনাথ: কলকাতা, ৪জুন, ২০২০। কলকাতার প্রাচীন দুর্গাপুজো কমিটি গুলোর মধ্যে শোভাবাজার বড়তলা সার্বজনীন দুর্গোৎসব সমিতি অন্যতম। এই বছর ৮৮ বছরে পদার্পণ করবে এই সার্বজনীন পুজো কমিটি। আগামীকাল ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবস। আমাদের রাজ্য পশ্চিমবঙ্গে আমফান ঘূর্ণিঝড়ের কারণে ইতি মধ্যে পরিবেশের যথেষ্ট ক্ষতি হয়েছে। হাজার হাজার গাছ এই ঝড়ে শহীদ হয়ে গেছে।

আমাদের রাজ্যে অক্সিজেনের ভান্ডার অনেকটাই কমে গেল। এই “বিশ্ব পরিবেশ দিবসে” ক্লাব কমিটির শপথ এবারের পুজো হবে প্রতিজ্ঞার। ক্লাব কমিটির সম্পাদক সায়ন নন্দীর কথায় সমগ্র পৃথিবীকে না বদলাতে পারলেও বদলাতে পারি আমাদের পাড়ার পৃথিবীটাকে। যত্রতত্র থুতু ফেলা, খোলা জায়গায় ধূমপান করা এবং প্লাস্টিক ব্যবহার হবে নিষিদ্ধ। নিজের পাড়ায় নিজেরাই স্যানিটাইজেশনের দায়িত্ব নেবেন। আগামীকাল ৫ই জুন প্রথমে পাড়া থেকেই এই অভিযান শুরু হবে। লাগানো হবে প্রচুর পরিমানে গাছ। এলাকায় অভিযান চালাবেন মহিলারাই। নিয়ম ভাঙলে যেতে হবে ‘থানায়’। সাধারণ মানুষের কাছে সেই রকম আবেদন করেছেন পুজো কমিটি।

আগামীকাল নিজেদের শপথ নেওয়ার পালা। লাগানো হবে না কোন সিসিটিভি, নজরদারি চালাবেন এলাকার মহিলারাই। প্রত্যেক বাড়ির দোরগোড়ায় থাকবে অভিনব ব্যঙ্গ চিত্রের মাধ্যমে সচেতনতা প্রচার। উদ্বোধন আগামীকাল সকাল ১০:৩০ মিনিটে। ৩৫এ, অবিনাশ কবিরাজ স্ট্রিটে। শোভাবাজার মেট্রোর কাছে। আপনারাও হাজির থাকতে পারেন এই অভিনব অনুষ্ঠানে।এই শপথ গ্রহণে উপস্থিত থাকবেন স্থানীয় থানার বড়বাবু সহ পুলিশ কর্তারা।
ছবি- প্রতীকী।

Contact: +91 88201 31781/9674270669

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *