Press "Enter" to skip to content

শীতের শহরে তালবাদ্যের অনবদ্য উৎসব মেলোডি থ্রু বিটস-এ লেজার ড্রামিং থেকে লিকুইড ড্রামিং, ড্রাম সার্কেল ফিউশনে ট্রিবিউট সত্যজিৎ থেকে জ্যাকশনকে….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ২৮ জানুয়ারি ২০২৪। বিট ব্লাস্টার্স কলকাতার এক পার্কাশন ব্যান্ড। গত আট বছর ধরে পৃথিবীর নানা প্রান্তের ইউনিক পার্কাশন ইন্সট্রুমেন্ট নিয়ে কাজ করে চলেছে। এদের মধ্যে হ্যাঙ ড্রাম, বালাফোন, স্টিল ড্রাম,ডিজেরিডো উল্লেখযোগ্য।‌ নিজেদের অরিজিনাল পিস, কভার পিস এমনকি গানেও এঁদের অসাধারণ পারফরম্যান্স শহরে , দেশের নানা প্রান্তেও সমাদর পেয়েছে। আগামী ১০ ফেব্রুয়ারি কলকাতা প্রেস ক্লাব মাঠে আয়োজন করা হয়েছে “মেলোডি থ্রু বিটস” এর দ্বিতীয় সংস্করণের। বিশিষ্ট পার্কাশনিস্ট হিমাদ্রী শেখর দাস এই সমগ্র অনুষ্ঠানের নেপথ্যে। তাঁরই সৃষ্টি এই বিট ব্লাস্টার্স এদিন নিবেদন করবে যন্ত্র সঙ্গীতের এমন এক সন্ধ্যা যা শহর কলকাতার কাছে স্মরণীয় হয়ে থাকতে চলেছে। কখনো হ্যাঙ ড্রামের সাথে সেতারের যুগলবন্দী, কখনো আফ্রিকান যন্ত্রের সাথে ফিউশন, রবীন্দ্রনাথের গানের সাথে বা সত্যজিৎ রায়ের চিরস্মরণীয় কিছু গানে ফিউশন, পাশ্চাত্য সঙ্গীতের অন্যতম আইকন মাইকেল জ্যাকসনের গানের সঙ্গে ফিউশন কিছু নিজেদের অরিজিনাল সুর যা বিট ব্লাস্টার্স এর অন্যতম আকর্ষণও বটে। এছাড়াও থাকছে আরো অনেক কিছু যেমন নিজেদের কিছু ইউনিক অ্যাক্টের মধ্যে অন্যতম লেজার স্টিক অ্যাক্ট, লিকুইড ড্রামিং অ্যাক্ট আর সর্বোপরি ড্রাম সার্কেল। প্রায় কুড়ি জন ড্রামার একসাথে পরিবেশন করবেন এই ড্রাম সার্কেল। থাকছে শহর কলকাতার বেশ কিছু বিশিষ্ট যন্ত্র সঙ্গীত শিল্পীদের সাথে কোলাবরেটিভ পরিবেশনা। সব মিলিয়ে শহর কলকাতায় এক মনে রাখার মতো অনুষ্ঠান হতে চলেছে আগামী ১০ ফেব্রুয়ারি, কলকাতা প্রেস ক্লাবের মাঠে।

বিট ব্লাস্টার্স ২০১৯ সালে মেলোডি থ্রু বিটস এর প্রথম সংস্করণ নিয়ে এসেছিল লাতিন গ্র্যামি পুরস্কৃত যন্ত্রী-গায়ক ইভান সান্তোসের সাথে কোলাবোরেশনের মাধ্যমে । মাঝে করোনা কালে এই অনুষ্ঠান করা সম্ভব হয়নি। গত বছর চারটে অরিজিনাল পিস নিয়ে নিজেদের প্রথম অ্যালবাম “হোপ” প্রকাশ পায়। এবছর টীম বিট ব্লাস্টার্স ফিরিয়ে আনতে চলেছে মেলোডি থ্রু বিটস। ব্যান্ডের এই উদ্যোগ নিয়ে হিমাদ্রী শেখর দাস জানালেন, ” প্রতি বছরই এই অনুষ্ঠান করার ইচ্ছা আছে। মাঝে করোনা কালে কিছু করা সম্ভব হয়নি। গত বছর নিজেদের অরিজিনাল অ্যালবাম প্রকাশ করেছিলাম। তাই এই বছর আবার মেলোডি থ্রু বিটস ফিরিয়ে আনছি। এতে মূলত আমরা যে ধরনের কাজের জন্য পরিচিত প্রায় সব রকমেরই অ্যাক্ট থাকছে।”

More from CultureMore posts in Culture »
More from EntertainmentMore posts in Entertainment »
More from InternationalMore posts in International »
More from MusicMore posts in Music »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *