Press "Enter" to skip to content

শরৎচন্দ্র চট্টোপাধ্যায় এর সাহিত্য অবলম্বনে বাংলা ছবি “ও অভাগী” আসছে….।

Spread the love

সৃঞ্চিণী পোদ্দার : কলকাতা, ২১ মার্চ, ২০২৪। : বড় পর্দায় এবার কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায় রচিত বাংলা সাহিত্য অভাগীর স্বর্গ গল্প অবলম্বনে তৈরি করা ও অভাগী ছবিটি প্রেক্ষাগৃহে আসছে । আগামী ২৯ সে মার্চ মুক্তি পেতে চলেছে বাংলা এই ছবি। ডাঃ প্রবীর ভৌমিকের প্রযোজনায় একেবারে ভিন্ন স্বাদের কিছু বাচ্চাদের গল্প কাহিনী নিয়ে তৈরি করা হয়েছে গোটা ছবিটি। এদিন পার্কসার্কাস ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথের কনফারেন্স রুম এ “ও অভাগী” ছবির প্রিমিয়ার শো এর আয়োজন করা হয়। এই প্রিমিয়ারে উপস্থিত ছিলেন বিশিষ্ট চিকিৎসক প্রফেসর অপূর্ব ঘোষ , প্রফেসর জয়দেব রায় সহ আরো বিশিষ্ট ব্যক্তিত্বরা।

দীর্ঘদিন ধরে দুঃস্থ শিশুদের চিকিৎসায় দৃষ্টিপাত করেছেন শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃ প্রবীর ভৌমিক। পেশা থেকে সরে এসে গ্রামবাংলার প্রত্যন্ত এলাকার শিশুদের চিকিৎসার ক্ষেত্রে প্রথম শিশুদের জন্য কোলাঘাট শুশ্রূষা শিশু সেবা নিকেতন গড়ে তোলেন তিনি। যেখানে আর্থিকভাবে পিছিয়ে পড়া পরিবারের শিশুদের জন্য ২০% বেড বিনামূল্য প্রদান করা হয়। বহু রোগীর পরিবারের কাছে ভগবান ডঃ প্রবীর ভৌমিক। আবার কারোর ভরসার জায়গা এই প্রবীরবাবু।

হাসপাতালের মাধ্যমে শিশুদের চিকিৎসা পরিষেবা দেওয়ার পাশাপাশিও পথশিশুদের এমনকি অনাথ শিশুদের জন্যেও বিনামূল্যে চিকিৎসার ব্যাবস্থা করেছেন তিনি । দীর্ঘদিন ধরে চলচ্চিত্র জগতের সাথে যুক্ত থাকলেও নিজের প্রযোজনায় এর আগে কখনো শিশুদের নিয়ে বিশেষ কোনো উদ্যোগ নেননি সিনেমার ক্ষেত্রে। তবে এবার লেখক শরৎচন্দ্র চট্টপাধ্যায়ের লেখা ‘অভাগীর স্বর্গ গল্প’ অবলম্বনে একটি চলচিত্র প্রকাশিত হতে চলেছে ; যার নাম ‘ও অভাগী” । বাংলা ভাষার এই চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ ডক্টর প্রবীর ভৌমিক। এই ছবির গল্প কাহিনী উপস্থাপনার মধ্যে দিয়ে বৃহৎ পরিসরে প্রযোজক তথা চিকিৎসক ডাঃ প্রবীর ভৌমিকের সমাজ সেবার কথাও উঠে আসবে। ড: প্রবীর ভৌমিকের পিতা স্বর্গীয় দেবেন্দ্রনাথ ভৌমিকের নামে একটি শিশু বিভাগ গড়ে তুলতে চান তিনি । যার সুবাদে কোনো শিশুকেই অর্থের অভাবে চিকিৎসা পরিষেবা থেকে পিছু হটতে হবে না । যাতে অভাগীর মত জীবন না হারাতে হয়। আর এইসব তথ্য তুলে ধরতেই মূলত গোটা ছবিটি উপস্থাপন করা হয়েছে প্রতিটি দৃশ্যের মধ্যে দিয়ে। পার্কসার্কাস ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথের কনফারেন্স হলে বেশ কিছু শিশুদের সাথে নিয়ে এই ছবির প্রিমিয়ার শো এর আয়োজন করা হয়। আগামীতে সমাজে এই ধরনের ছবির মাধ্যমে পথ শিশুদের নিয়ে বিশেষভাবে উদ্যোগী হতে আরো মানুষকে সচেতন করবে আরও মানুষকে উৎসাহিত করবে এমনটাই আশাবাদী ছবির প্রযোজক ডক্টর প্রবীর ভৌমিক।

More from CinemaMore posts in Cinema »
More from EntertainmentMore posts in Entertainment »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *