Press "Enter" to skip to content

লাইফ অর্কেস্ট্রা কালচারাল সোসাইটির উদ্যোগে অনুষ্ঠিত হলো ১৬৩তম রবীন্দ্র জয়ন্তী উদযাপন….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ৮ মে ২০২৪। বুধবার ৮ ই মে বাংলায় ২৫ এ বৈশাখ।আজ কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকী। এই দিনটিকে স্মরণ করে হাওড়ার হোটেল মনীষে পালিত হলো রবীন্দ্র জন্মজয়ন্তী। আয়োজন করেছিল লাইফ অর্কেস্ট্রা কালচারাল সোসাইটি।
অনুষ্ঠানের শুরুতে এই সংস্থার প্রধান বাদল সরকার কবি গুরুর প্রতিকৃতিতে মালা দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন এই প্রথম এই হোটেল মনিসায় এই রবীন্দ্র জয়ন্তী পালন হচ্ছে, এখন থেকে প্রতি বছর এই অনুষ্ঠান আয়োজিত হবে। সঙ্গীতের জগতে তিনি ৩০ বছর ধরে যুক্ত আছেন। ছিলেন এই হোটেলের ম্যানেজার অবিনাশ সিং। তিনি জানালেন আমার এই ধরনের অনুষ্ঠান খুব ভালো লাগে। প্রতি বছর এই অনুষ্ঠান করতে চাই। আমি এই উদ্যোগ কে সাধুবাদ জানাই।


অনুষ্ঠান শুরু হয় অমিত চক্রবর্তী র গান দিয়ে। তিনি শোনান আগুনের পরশমনি এবং চরণ ও ধরিতে। নাচে ও গানে সকলের নজর কারে দীপান্বিতা সাহা। সোমা দাস পরিবেশন করেন একটুকু ছোঁয়া লাগে। আদিত্য ভৌমিক গাইলেন আমারও পড়াণ যাহা চায় এবং তুমি রবে নীরবে। এর মাঝে সমিতা সিনহা ও ঈশিতার রবীন্দ্র নৃত্য সকলের ভালো লাগে। নেহার কন্ঠে পুরানো সেই দিনের কথা, আনন্দ চক্রবর্তীর গলায় এ মনিহার আমার নাহি সাজে শ্রোতাদের নজর কাড়ে।
ভালো লাগে শুনতে দেবাঞ্জনা রায় এর কন্ঠে সখি ভাবনা কারাহে বলে এবং চোখের আলোয় দেখেছিলেম। সব শেষে
সকল শিল্পীরা সমবেত ভাবে পরিবেশন করে যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চলো রে। সব মিলিয়ে সুন্দর ভাবে উদযাপিত হলো রবীন্দ্র জন্মজয়ন্তী অনুষ্ঠান।
সমগ্র অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সুজাতা ভট্টাচার্য। পরিকল্পনা ও পরিচালনায় ছিলেন বাদল সরকার।

More from CultureMore posts in Culture »
More from EntertainmentMore posts in Entertainment »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *