Press "Enter" to skip to content

লকডাউন প্রত্যাহার হলে ভয়ঙ্কর হয়ে ফিরতে পারে করোনাভাইরাস- বিশ্ব স্বাস্থ্য সংস্থা……

বাবলু ভট্টাচার্য: ঢাকা, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস অ্যাধনম ঘেব্রেইয়েসাস সতর্ক করে দিয়ে বলেছেন, বিশ্বের দেশগুলো যদি সামাজিক দূরত্বের কড়াকড়ি খুব তাড়াতাড়ি তুলে নেয়, তাহলে করোনাভাইরাসের ভয়াবহ বিস্তার ঘটতে পারে।তিনি বলছেন, অর্থনৈতিক সমস্যায় পড়লেও বিধিনিষেধ শিথিল করার ক্ষেত্রে দেশগুলোকে সতর্ক হতে হবে।

লকডাউন অব্যাহত থাকলেও ইউরোপের দেশ ইতালি ও স্পেন বেশ কিছু পদক্ষেপ শিথিল করেছে। বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে ষোল লাখ মানুষ আক্রান্ত হয়েছে এবং এক লাখ দুই হাজার মানুষের মৃত্যু হয়েছে। জেনিভায় একটি সম্মেলনে মি. টেড্রোস বলছেন, খুব দ্রুত বিধিনিষেধ প্রত্যাহার করে নেয়া হলে করোনাভাইরাস ভয়ঙ্করভাবে ফিরে আসতে পারে।মি. টেড্রোস বলেন, “অন্য সবার মতো বিশ্ব স্বাস্থ্য সংস্থাও কড়াকড়ির অবসান চায়। কিন্তু একই সময়ে এটাও মনে রাখতে হবে, খুব তাড়াতাড়ি এসব বিধিনিষেধ তুলে নেয়া হলে ভাইরাসের আবার ভয়াবহ বিস্তার দেখা দেবে। তখন হয়তো এতোটাই ভয়াবহ হবে যে, আর সামলানো যাবে না।”

মি. টেড্রোস সতর্ক করে দিয়েছেন যে, অন্য অনেক দেশে ভাইরাসটি দ্রুত ছড়িয়ে পড়ছে। আফ্রিকার প্রত্যন্ত অঞ্চলেও পৌঁছে গিয়েছে করোনাভাইরাস।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.