Press "Enter" to skip to content

লকডাউনে বেলেঘাটায় প্রান্তিক শিশুদের প্রাতঃরাশ বিতরণ।

Spread the love

সুব্রত ঘোষ: কলকাতা, ১০মে ২০২০। করোনা ভাইরাস আক্রমণকে প্রতিহত করতে দীর্ঘমেয়াদি লকডাউনের জেরে যখন সাধারণ মানুষ অর্থনৈতিক ভাবে বিপর্যস্ত। রোজকার খাওয়ার জোগাড় করতে যেখানে নাভিশ্বাস উঠছে সেই সময় বাড়ির ছোট ছোট শিশু কিশোরদের মুখে পুষ্টিকর খাওয়ার তুলে দেওয়া এক অলীক স্বপ্ন ছাড়া আর কিছু নয়। আমাদের দেশ, রাজ্য তথা শহর কলকাতায় বিভিন্ন অঞ্চলে কোথাও চাল, ডাল, আলু সহ অন্যান্য সামগ্রী দুঃস্থ মানুষের হাতে তুলে দেওয়া হচ্ছে।

আবার কোনো প্রান্তে রান্না করা সামগ্রী অসহায় মানুষের খিদে মেটাচ্ছে। এই পরিস্থিতিতে শিশুদের পুষ্টির কথা সেই অর্থে কেউ বিশেষ ভাবনার মধ্যে আনছেন না। এমনই এক অভিনব ভাবনা থেকে বেলেঘাটা বিধানসভার অন্তর্গত কোলকাতা পুরসভার অন্তর্ভুক্ত ৩৩ নম্বর ওয়ার্ডের ৯৮, সুরেন সরকার রোডের, বসতি অঞ্চলের সি পি আই এম কর্মীরা, প্রান্তিক শিশুদের মধ্যে প্রাতঃরাশ বিতরণ করার এক অভিনব কর্মসূচি পালন করলেন। স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী করোনা ভাইরাস প্রতিরোধে সহায়ক, প্রোটিন সমৃদ্ধ সুষম প্রাতঃরাশ, তিন থেকে তেরো বয়সের প্রায় দুশো পনেরো জন শিশুর হাতে তুলে দেওয়া হল।

এই প্রাতঃরাশে অন্তর্ভুক্ত ছিল, পাউরুটি, ডিম, কলা আর একটি করে দুধের প্যাকেট। সকাল থেকেই শৃঙ্খলা মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে, মুখে মাস্ক পরে কচিকাঁচাদের উৎসাহ ছিল চোখে পড়ার মত। এই মহতী উদ্যোগে অংশগ্রহণ করে অঞ্চলের শিশুরা খুবই আনন্দিত। অঞ্চলের ব্যাপক সংখ্যক মানুষ এই উদ্যোগকে তাঁদের সাধুবাদ জানিয়েছেন।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *