Press "Enter" to skip to content

লকডাউনে বলিউড তারকা জাহ্নবী বুঝলেন জীবনের মূল্য…….

Spread the love

মধুমিতা শাস্ত্রী: ৩১মার্চ ২০২০ মা ছিলেন সুপারহিট নায়িকা। বাবা বিখ্যাত প্রযোজক বনি কাপুর। ফলে ধনীর আদরের দুলালী জীবনে অভাব কী তা কখনও বুঝতে পারেননি। নোভেল করোনা ভাইরাসের কারণে হওয়া লকডাউন তাঁকে বুঝিয়ে দিয়েছে কোনটা প্রয়োজন আর কোনটা বিলাসিতা। উঠতি তারকা জাহ্নবী কাপুর তাঁর ইনস্টাগ্রামে অ্যাকাউন্টে লকডাউনের সময়ে হওয়া নানান অভিজ্ঞতা শেয়ার করলেন। চলুন এখন জেনে নেওয়া যাক দু-পাতা জুড়ে লেখা তাঁর এই অভিজ্ঞতার কথা। নিত্যদিন তিনি যে খাবার খান সেটা কিনতে গিয়ে মানুষ নিজের জীবন বিপন্ন করছে। এটা দেখে তিনি ভীত।

তাঁদের গৃহের অতিরিক্ত খাবার তাঁকে তাঁর দায়িত্বজ্ঞানহীনতার উপলব্ধি করিয়েছে। বাবার সোফাতে নিশ্চিন্ত মনে বসে থাকায় এটা বুঝেছেন যে, লকডাউনের আগে তিনি কতটা উদ্বিগ্ন থাকতেন। তিনি বুঝেছেন বিভিন্ন কাজের জন্য বিভিন্ন মানুষের উপর নির্ভর করেন। বিলাসিতা কীভাবে তাঁর জীবনের প্রয়োজনীয়তা হয়ে উঠলো তা উপলব্ধি করেছেন।

কিন্তু এগুলো ছাড়াও যে মানুষ বাঁচতে পারে তা তিনি জানলেন। লকডাউনের এক সপ্তাহে বাড়িতে তাঁর কতটা প্রয়োজন তা যেমন বুঝেছেন তেমনি প্রিয়জনের দায়িত্ব নিতেও শিখেছেন। লকডাউনে যেমন স্বাধীনতার স্বাদ পেয়েছেন, তেমনি সমস্ত পরিকল্পনা ও উকন্ঠা থেকে মুক্তি দিয়েছে। তাঁর এই ব্যাস্ত জীবনেও যে অফুরন্ত সময় তা এই লকডাউনের কারণে জেনেছেন। এই অফুরান সময়ে মায়ের ড্রইংরুমে গিয়ে মায়ের গন্ধ পেয়েছেন।

আর বুঝেছেন যে তাঁর ভালোবাসার তালিকায় শীর্ষে রয়েছে সিনেমা। তিনি জেনেছেন যে জীবনকে তিনি কতটা ভালোবাসেন যা অত্যান্ত মূল্যবান কিন্তু ক্ষণস্থায়ী।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *