Press "Enter" to skip to content

“রাজ নন্দিনী”- অধ্যাপকের মূল লক্ষ্য রাধামাধবের মূর্তি হস্তগত করা

সুজিৎ চট্টোপাধ্যায় : কিষাণগঞ্জের রাজবাড়ী ঐতিহাসিক ‘নীল হাভেলি’। প্রায় একশো বছরের বেশি পুরানো এই রাজবাড়িতে কয়েকজন পড়ুয়াকে নিয়ে আসেন প্রত্নত্বাত্তিক প্রাক্তন অধ্যাপক ফার্নান্ডেজ। উদ্দেশ্য রাজবাড়ীতে রাখা রত্নখচিত মূল্যবান রাধামাধবের মূর্তি হস্তগত করা।জনশ্রুতি এই হাভেলিতে যাঁরা আসে তাঁরা কেউই বেঁচে ফেরে না। ￰ছাত্রছাত্রীদের অন্যতম রাহুল অতিইন্দ্রিয় শক্তি অনুভব করে। রাহুল গতজন্মের প্রেমিকা রাজকন্যা “রাজনন্দিনী”র তৃষিত আত্মার সম্মোহনের শিকার হয়। ঘটনাক্রমে এই হাভেলিতে প্রত্যেকের অপমৃত্যু হয় একমাত্র জীবন হাতে নিয়ে হাভেলি থেকে বেরিয়ে আসে রাহুল এবং তাঁর বান্ধবী পায়েল।
আধিভৌতিক এই ঘটনা প্রত্যক্ষ করতে হলে আপনাকে অপেক্ষা করতে হবে আর কিছুদিন। কলকাতা প্রেস ক্লাবে মিউজিক ও ট্রেলর মুক্তি পেলো সাংবাদিক সম্মেলনে। ডি সুধীর প্রোডাকসন্স এর ব্যানারে সুধীর দত্ত প্রযোজিত ও সুরারোপিত রাজনন্দিনী ছবির এই অনুষ্ঠানে হাজির ছিলেন ছবির মুখ্য দুই চরিত্রের শিল্পী দেবলীনা দত্ত এবং নাফে খান। ছিলেন প্রযোজক সুধীর দত্ত,গায়িকা রাখি দত্ত ,রথিজিৎ ,অরিত্র , শোভন,ঋক, রূপসা ,সুজয় ,শুভঙ্কর ,চিত্রনাট্যকার অম্লান মজুমদার ,ডি কাঞ্জিলাল, নাড়ুগোপাল মন্ডল, ছবির ডি ও পি কুমুদ ভার্মা, পার্থ, রঞ্জিত, শুভেন্দু ,আনমোল সাহা এবং ছবির সহশিল্পীদের একাংশ।
হিন্দি এই ছবিতে অভিনয়ে আছেন সুদেশ বেরি ,
অমিতা নঙ্গিয়া। ছবিতে থাকছে হাফ ডজন শিশুশিল্পী সৌমিলি, কৃষ,তিথি, তানিস্কা ও আদৃজা ছবির পরিচালক শেষ চিঠি খ্যাত তন্ময় রায়।
এই ছবির অন্যতম সম্পদ ছবির বিভিন্ন আঙ্গিকের গান। প্রচারে – দেবব্রত রায় চৌধুরী।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.