Press "Enter" to skip to content

রাজ্যের সমস্ত গ্রাম পঞ্চায়েতে আজ একযোগে পালিত হলো পতঙ্গ বাহিত রোগ প্রতিরোধ দিবস।

Spread the love

বেবি চক্রবর্তী: বাদুরিয়া, ১৬মে, ২০২০। রাজ্যের সমস্ত গ্রাম পঞ্চায়েতে আজ একযোগে পালিত হলো পতঙ্গ বাহিত রোগ প্রতিরোধ দিবস। উক্ত দিবসকে কেন্দ্র করে উত্তর ২৪ পরগনার বাদুড়িয়া ব্লকের বাগজোলা গ্রাম পঞ্চায়েতে অনুষ্ঠিত হলো সচেতনতা কর্মসূচি এই কর্মসূচিতে অংশ নেন বাগজোলা গ্রাম পঞ্চায়েতের নির্মাণ সহায়ক শ্রী স্বাগত বিশ্বাস।

উপস্থিত ছিলেন বাগজোলা গ্রাম পঞ্চায়েতের প্রধান জামীরুদ্দিন মহাশয়। এই কর্মসূচিতে অংশ নেন সারাবাংলা গ্রামীন সম্পদ কর্মী সংগঠনের রাজ্য সভাপতি মিজানুর রহমান।

বাগজোলা গ্রাম পঞ্চায়েত নির্মাণ সহায়ক বলেন ইতিমধ্যে পঞ্চায়েত এলাকায় যে সমস্ত বন্ধ ড্রেন ছিল সেগুলো পরিষ্কার করার কাজ করা হয়েছে এবং ভি আর পি দের দ্বারা প্রতিনিয়ত সার্ভের কাজ ও জনসাধারণের সচেতনতা করা হচ্ছে বলে জানান। পঞ্চায়েত প্রধান বলেন তারা ইতোমধ্যে সেনিটাইজার সোডিয়াম হাইপো ক্লোরাইড ও মাস্ক বিতরন করেন।

গ্রামীন সম্পদ কর্মী মিজানুর রহমান দাবি করেন মাসের কুড়ি দিন তাদের অক্লান্ত পরিশ্রম করে ডেঙ্গু প্রতিরোধ করার জন্য কাজ করতে হয়। কিন্তু মাসের শেষে দেখা যায় মাত্র সাড়ে তিন হাজার টাকা বেতন নিয়ে তাদেরকে চুপ করে থাকতে।

সারাবাংলা গ্রামীন সম্পদ কর্মী সংগঠনের পক্ষ থেকে বারবার মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ বিভিন্ন নেতা মন্ত্রী ও বিভিন্ন দপ্তরে গিয়ে কোন সুরাহা হয়নি বলে সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয়।

বিগত লোকসভা নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী ভি আর পি দের কথা দিয়েছিলেন তাদের এখন সিস্টেমের মধ্যে আনবেন এখনো পর্যন্ত সেই সিস্টেম তো দূরে থাক তাদের ভাতা ঠিকমতো পৌঁছায় না। বর্তমান সময় কালে রাজ্যের সমস্ত ব্লকে করোনা সচেতনতার উপরে ব্যাপক ভাবে কাজ করে চলেছে ভি আর পি রা।

কিন্তু তার বিনিময়ে ইন্সেন্টিভ অন্যান্য সুযোগ-সুবিধা গ্লাভস মাক্স সর্বপরি ১০ লক্ষ টাকার বীমা স্বাস্থ্য বিভাগের অন্যরা পেলেও ভি আর পি দের কপালে জুটছে না বলে সংগঠনের পক্ষ অভিযোগ আনা হয়।

সরকারি উদ্যোগের পাশাপাশি আজকে এই বিশেষ দিনে গ্রামীণ সম্পদ কর্মী দের দুর্বিষহ অবস্থার কথা জানাতে সংগঠন টি উদ্যোগী হয়ে একযোগে রাজ্যে সম্পদ কর্মীদের নিয়ে ডেঙ্গু প্রতিরোধ দিবস পালন করছেন।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *