Press "Enter" to skip to content

রাখাল ঘোষ লেন সার্বজনীন দুর্গোৎসব এর দুর্গাপুজো দর্শকদের মন জয় করেছে….।

Spread the love

গোপাল দেবনাথ : কলকাতা, ২২ অক্টোবর, ২০২৩। সারা বিশ্বের বাঙালির প্রাণের একমাত্র উৎসব হলো দুর্গোৎসব। বিশ্বের যে প্রান্তেই এই উৎসব হোক না কেন কলকাতা এলেই এই দুর্গাপুজো বা দুর্গোৎসব এর পূর্ণতা পায়। শহরের বিভিন্ন প্রান্তে আজও পাড়া কালচার রয়ে গেছে। তেমনই এক পুজো হলো বেলেঘাটা রাখাল ঘোষ লেন সার্বজনীন দুর্গোৎসবের পুজো। এই দুর্গাপুজো এই বছর ৫৩ তম বর্ষে পদার্পন করলো।

এই পুজোর আয়োজকরা থিম পুজোয় বিশ্বাস করে না তারা সাবেকিয়ানায় বিশ্বাস করে। এই বছর মায়ের মূর্তি এক কথায় অসাধারণ বললেও কম বলা হবে। সেইসাথে আলোকসজ্জাও নজরকাড়বে। এলাকার মানুষের উপস্থিতি এবং সেইসাথে এই পুজো নিয়ে উন্মাদনা সত্যিই উল্লেখযোগ্য। এই বারের প্রতিমা শিল্পী জীতেন্দ্র নাথ পাল। মণ্ডপ সজ্জায় নিউ কর্মকার ডেকরেটরস। আলোকসজ্জার দায়িত্বে ছিলেন চন্দন নগরের কুন্ডু ইলেক্ট্রিক এবং হালদার ইলেকট্রিক। চতুর্থী দিনের সন্ধ্যায় প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে এই পুজোর আনুষ্ঠানিক উদ্বোধন করেন এলাকার পৌরপিতা আশুতোষ দাস। এলাকার মানুষের বিনোদনের জন্য ঐদিন সন্ধ্যায় জমজমাট সংগীতানুষ্ঠানের আয়োজন ছিল। পঞ্চমীর দিনে সুমঙ্গল ডান্স ক্যয়ারের নৃত্যানুষ্ঠান সকল দর্শকদের আনন্দদান করতে সক্ষম হয়েছে।

অষ্টমীর দিন ভক্তদের অঞ্জলির দেওয়ার পর এলাকাবাসীদের জন্য প্রাতরাশ এর আয়োজন করা হয়েছিল। নবমীর দিনে সকলের জন্য ভোগ প্রসাদের আয়োজন আছে বলে জানালেন এই দুর্গোৎসব কমিটির সম্পাদক প্রদীপ রায় এবং সভাপতি শৈলেন্দ্র নাথ আঢ্য।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.