Press "Enter" to skip to content

রবীন্দ্রসঙ্গীত গুরু সুবিনয় রায়ের জন্মবার্ষিকী উদযাপন…..।

Spread the love

সায়ন দেবনাথ : কলকাতা, ১৬ ডিসেম্বর, ২০২৩। আনন্দী কম্যুনিকেশন সেন্টার এর উদ্যোগে এবং হিন্দুস্তান রেকর্ড ও বাংলা লাইভ ডট কমের সহযোগিতায় কলকাতার গোলপার্ক রামকৃষ্ণ মিশন ইনস্টিটিউট অফ কালচার এর বিবেকানন্দ হলে রবীন্দ্রসঙ্গীত গুরু আচার্য সুবিনয় রায় এর ১০৩ তম জন্মবার্ষিকী উদযাপিত হল। এই উপলক্ষে পরিবেশিত হয় একটি গীতি আলেখ্য।
বিশিষ্ট সাংবাদিক, লেখক শঙ্করলাল ভট্টাচার্য রচিত
রবীন্দ্রনাথ ঠাকুরের গানে কীর্তন এর প্রভাব বিষয়ে একটি গীতি আলেখ্য পরিবেশিত হয়। অংশ নেন সাগরময় ভট্টাচার্য, ডঃ সৌম্য ভট্টাচার্য, রিমা দে, সুদীপ্তা মুখোপাধ্যায়, মানসী রায়চৌধুরী প্রমুখ।
সমগ্র অনুষ্ঠান পরিকল্পনা ও পরিচালনার দায়িত্বে ছিলেন
আনন্দী কম্যুনিকেশনের কর্নধার ইন্দ্রানী ভট্টাচার্য। তিনি বলেন, এবার থেকে তারা শুরু করছেন সমাজের বিভিন্ন স্তরের বিভিন্ন কৃতি মানুষকে নীহার-গীতা সম্মান প্রদান।
বাঙলার গর্ব ডাক্তার সৌম্য ভট্টাচার্যকে এইবছর সেই সম্মান জানানো হয় ক্যানসার চিকিৎসায় উল্লেখযোগ্য অবদানের জন্যে। তার হাতে স্মারক তুলে দেন সাহিত্যিক ও সাংবাদিক শঙ্করলাল ভট্টাচার্য।
এদিনের অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশনে বিশেষ কৃতিত্বের দাবি রাখেন সাগরময় ভট্টাচার্য ও ইন্দ্রানী ভট্টাচার্য। সুদীপ্তা মুখোপাধ্যায় এর অসাধারণ অনুষ্ঠান পরিচালনা অনুষ্ঠানটি অন্য মাত্রা যোগ করে।

More from CultureMore posts in Culture »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.