Press "Enter" to skip to content

মালদার ঘাকশোলে ভারত সেবাশ্রম সঙ্ঘের নতুন মন্দির….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : মালদহ, ৬ এপ্রিল ২০২৪। ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা শিবাবতার যুগাচার্য স্বামী প্রণবানন্দজী মহারাজ ১৯৪০সালে উত্তরবঙ্গে বিশাল হিন্দু মহাসভা করেন। তাতে কয়েক হাজার নরনারী গুরুমহারাজের কৃপাশীর্বাদ লাভ পেয়ে ধন্য হন। ধীরে ধীরে সঙ্ঘের অকুন্ঠ আশীর্বাদে এখানকার বিভিন্ন নিম্ন শ্রেণীর গরীব অসহায় মানুষদের পাশে দাঁড়ান ভারত সেবাশ্রম সঙ্ঘ।

তার মধ্যে অন্যতম ছিলেন পূজনীয় স্বামী প্রজ্ঞানন্দজী মহারাজ, শ্রদ্ধেয় স্বামী হিরন্ময়ানন্দজী মহারাজ। এনাদের কঠোর পরিশ্রমের ফলস্বরূপ জনগণের সেবার্থে আজ সারা উত্তরবঙ্গে কয়েক শত সঙ্ঘের শাখা প্রশাখা নির্মিত হয়েছে। শনিবার মালদা জেলার ঘাকশোলে সঙ্ঘের বিশাল কর্মযজ্ঞ অনুষ্ঠিত হয়। তখনকার সময় এটি ছিল মুখ্য আদিবাসী কল্যাণকেন্দ্র। এখানে বসে সারা উত্তরবঙ্গের সেবামূলক কার্য সুসম্পন্ন হতো। সেখানেই নবনির্মিত মন্দিরের দ্বারোদঘাটন করলেন সঙ্ঘের প্রধান সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দজী মহারাজ।

এই অনুষ্ঠানে ভারতের বিভিন্ন শাখা প্রশাখা থেকে আগত সন্ন্যাসী ব্রহ্মচারী ও প্রচুর ধর্মপ্রেমী নরনারী উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠানটি ঘাকশোল আশ্রম সঞ্চালক স্বামী বৈবস্বতানন্দজী মহারাজ সুন্দর ও সুষ্ঠুভাবে পরিচালিত করেন।

More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *