Press "Enter" to skip to content

মার্লিন রাইজে যুবরাজ সিং সেন্টার অফ এক্সিলেন্স এর আনুষ্ঠানিক উদ্বোধনে ‘যুবরাজ….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ১৪ই জানুয়ারি ২০২৪ ঃ ২০০৭ এর ইংল্যান্ডের পেস বোলার স্টুয়ার্ট ব্রডের ছয় বলে ছটি ছক্কা… মনে পড়ে! ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা সেই অলরাউন্ডার যুবরাজ সিং। ২০১১ এর বিশ্বকাপ কিংবা ২০০৭ এর টি-২০ বিশ্বকাপ, দুই বিশ্বকাপেই ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার। ২০১১ সালের বিশ্বকাপের টু্র্নামেন্ট সেরা খেলোয়ার হিসাবে স্বীকৃত হয়েছিলেন তিনি। এবার তিনি কলকাতার রাজারহাটের মার্লিন রাইজ স্পোর্টস রিপাবলিকের ক্রিকেট উৎসাহীদের জন্য যুবরাজ সিং সেন্টার অফ এক্সিলেন্স এবং “হাই-পারফরম্যান্স সেন্টার”-এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন। একই সাথে যুবরাজ সিং সেন্টারস অফ এক্সিলেন্স (ওয়াইএসসিই), যা ভারতের শীর্ষস্থানীয় রিয়েল এস্টেট সংস্থা মার্লিন গ্রুপের সাথে অংশীদারিত্বে ওয়াইএসসিই-তে তার অত্যাধুনিক হাই-পারফরম্যান্স সেন্টার লঞ্চের কথা ঘোষণা করেছেন। এই প্রশিক্ষণ কেন্দ্রটি কলকাতার মার্লিন রাইজে অবস্থিত। এখানে চালু হতে চলেছে অ্যাডভান্সড ট্রেনিং প্রোগ্রাম। যেখানে থাকছে উন্নত প্রশিক্ষণের ব্যাবস্থা , যা দেশের মধ্যে প্রথম যুবরাজ সিং সেন্টার অফ এক্সিলেন্সের একটি অগ্রণী উদ্যোগ।
উল্লেখ্য মার্লিন গ্রুপ ২০২১ সালে পূর্ব ভারতের প্রথম এবং একমাত্র যুবরাজ সিং সেন্টার অফ এক্সিলেন্স (ওয়াইএসসিই)-এর সঙ্গে তার সহযোগিতার কথা ঘোষণা করেছিল। ওয়াইএসসিই ২০২৩ সালে সাধারণ প্রশিক্ষণ কর্মসূচি শুরু করে এবং বর্তমানে এর 80 জন শিক্ষার্থী রয়েছে। আজ এই অনুষ্ঠানে যুবরাজ ছাড়াও উপস্থিত ছিলেন মার্লিন গ্রুপের চেয়ারম্যান সুশীল মোহতা এবং ম্যানেজিং ডিরেক্টর সাকেত মোহতা সহ অন্যান্যরা।
মার্লিন গ্রুপের চেয়ারম্যান সুশীল মোহতা বলেন, “আজকের বিশ্বে কর্মজীবন হিসাবে খেলাধুলা আরও বেশি তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছে এবং একটি দল হিসাবে মার্লিন খেলাধুলায় লাভজনক কর্মজীবনের জন্য শিক্ষার্থীদের দক্ষতা অর্জনে প্রতিশ্রুতিবদ্ধ। কলকাতায় হাই-পারফরম্যান্স সেন্টার চালু করার মাধ্যমে, আমরা পশ্চিমবঙ্গ এবং পূর্ব ভারতের ক্রিকেট প্রতিভা লালন করার জন্য আমাদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করছি, পরবর্তী প্রজন্মের ক্রীড়াবিদদের জাতীয় ও আন্তর্জাতিকভাবে দক্ষতা অর্জনের জন্য ক্ষমতায়িত করব। কলকাতা আমার কাছে অত্যন্ত বিশেষ স্থান যার ক্রীড়া ঐতিহ্য সকলেরই জানা এবং আমি এই উচ্চ-পারফরম্যান্স কেন্দ্রটিকে শহরে নিয়ে আসতে পেরে আনন্দিত। ”
মার্লিন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সাকেত মোহতা তার উৎসাহের কথা উল্লেখ করে বলেন, “মার্লিন রাইজে আমাদের মধ্যে ক্রিকেট আইকন যুবরাজ সিংকে পেয়ে আমরা আনন্দিত। পশ্চিমবঙ্গ এবং ভারতে ক্রীড়া উৎকর্ষের প্রসারে আমাদের প্রতিশ্রুতি প্রতিফলিত করে এই উচ্চ-পারফরম্যান্স কেন্দ্রটি চালু করার জন্য যুবরাজ সিং সেন্টার অফ এক্সিলেন্সের সাথে হাত মিলিয়ে আমরা রোমাঞ্চিত। আমরা যুবরাজ সিং-এর নির্দেশনায় তরুণ প্রতিভা লালন করতে এবং তাদের পূর্ণ সম্ভাবনা উপলব্ধি করতে সাহায্য করার জন্য উন্মুখ। ”
যুবরাজ সিং এবং তাঁর কোচিং এর প্যানেল দ্বারা পরিকল্পিত এই হাই-পারফরম্যান্স সেন্টারে অ্যাডভান্সড ট্রেনিং প্রোগ্রামটি সমসাময়িক ক্রিকেটের চাহিদা মেটাতে এক বছরের প্রশিক্ষণ দেবে। মার্লিন রাইজ স্পোর্টস রিপাবলিক-এর এই হাই-পারফরম্যান্স সেন্টারে অত্যাধুনিক পরিকাঠামো, অত্যাধুনিক প্রযুক্তি এবং আবাসিক সুবিধা থাকবে। কোচিং প্যানেলে রয়েছে জাতীয় দলের প্রাক্তন খেলোয়াড়রা, বিসিসিআই-প্রত্যয়িত কোচ, ফিজিওথেরাপিস্ট এবং তরুণ ক্রীড়াবিদদের দক্ষতা অর্জনের জন্য নিবেদিত প্রশিক্ষক রয়েছেন। প্রোগ্রামটি কাস্টমাইজড মডিউল, ব্যক্তিগতকৃত কোচিং, ভারসাম্যপূর্ণ ডায়েটের উপর অব্যাহত রেখে নিয়মিত প্রশিক্ষন দেবে। নিয়মিত মানসিক সেশন, শারীরিক পরীক্ষা করা হবে। যুবরাজ সিং ব্যক্তিগতভাবে প্রশিক্ষক এবং ওয়াইএসসিই-এর সিইও-র সঙ্গে নিয়মিত ভিডিও কথোপকথনের মাধ্যমে ছাত্র ও ছাত্রীদের অগ্রগতি পর্যবেক্ষণ করবেন।
অনুষ্ঠানের শেষে কিংবদন্তি যুবরাজ সিং বলেন, “আমরা পূর্ব ভারতে ক্রিকেট প্রতিভা গড়ে তোলার জন্য একটি উচ্চাভিলাষী প্রচেষ্টা শুরু করছি কারণ আমরা মহিলা ও পুরুষ উভয় ক্রিকেটারদের জন্য দুটি বিভাগে টুর্নামেন্ট আয়োজনের কথা ভেবেছি। আশা রাখি আগামী এই টুর্নামেন্টগুলি যুগান্তকারী উদ্যোগ হিসাবে ক্রিকেটপ্রেমীদের কাছে গন্য হবে । ”

 

More from InternationalMore posts in International »
More from SportMore posts in Sport »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *