Press "Enter" to skip to content

বেলেঘাটার শুড়া যুবক বৃন্দের মহিলা সদস্যাদের আয়োজনে পিঠে পুলি উৎসব

Spread the love

গোপাল দেবনাথ: ২৩শে জানুয়ারি ২০২০ রসে বসে বাঙালি সুকুমার রায়ের পছন্দ মাফিক আমিষ ও নিরামিষ রুটি, লুচি ভাজাভুজি, টক, ঝাল মিষ্টি, পিঠে, পুলি সব রকম খাদ্য দ্রব্য নিয়ে হাজির শুড়া যুবক বৃন্দের মহিলা সদস্যারা।

এই মাঘের শীতেও পৌষ পার্বন উপলক্ষ্যে ‘পিঠে পুলি উৎসব’ সাধারণ মানুষের মধ্যে যথেষ্ট সারা জাগিয়েছে। আজ নেতাজির জন্মদিবস উপলক্ষ্যে রাজ্যে ছুটির আবহাওয়া, সারা শহর জুড়ে নানা ধরণের মেলা চলছে।

একদিনের এই মেলা দ্বিতীয় বর্ষে পদার্পন করল। বেলেঘাটা শুড়া যুবক বৃন্দের মাঠে মহা সাড়ম্বরে অনুষ্ঠিত হল এই পিঠে পুলি মেলা। খোলা মেলা এই মাঠে ১৮টি স্টলে নানা রকমের আইটেম নিয়ে হাজির হয়েছিলেন উপস্থিত মহিলা সদস্যরা। খাদ্য রসিক বাঙালির প্রিয় প্রায় সব ধরণের হারিয়ে যাওয়া খাবারের বিপুল আয়োজন ছিল এই মেলায়।

সে সব জিভে জল আনা খাবার সাধারণত বাড়িতে তৈরি হয়না যেমন বিখ্যাত মুগ পুলি, পাটি সাপটা, দুধ পুলি, সিদ্ধ পুলি, রস বড়া, পায়েস পুলি, মাল পোয়া, পায়েস পুলি, পিঠে পুলি, ক্ষীরের গোকুল পিঠে, চিকেন কিমার ঘুগনি, পাপড়ি চাট, বিরিয়ানি, নলেন গুড়ের পায়েস, ক্ষীরের পিঠে, ডিমের ডেভিল, নারকেলের পুলি পিঠা,চিকেন মোমো, ভেজ মোমো, গাজরের পায়েস, ক্ষীর ফুল কপির পায়েস, গাজরের পায়েস, চিকেন রেশমি মালাই টিক্কা, হোয়াইট সস পাস্তা ও চিকেন বার্গার সহ নানা ধরণের খাবারের স্টল পাওয়া গেল এই খাদ্য উৎসবে।

মহিলা সদস্যরা এই মেলায় প্রায় সব খাদ্য সামগ্রী ক্রেতাদের হাতে তুলে দিতে পেরে খুবই খুশি। শুড়া যুবক বৃন্দের পক্ষ্যে অংশ গ্রহণকারী মহিলা সদস্যাদের হাতে একটি করে সুদৃশ্য স্মারক তুলে দেওয়া হয় এই উৎসবে।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.