Press "Enter" to skip to content

বেলঘরিয়া’য় অনুষ্ঠিত হলো সাংস্কৃতিক প্রতিযোগিতা ও জমজমাট উৎসব….।

Spread the love

সৃঞ্চিনী পোদ্দার, বেলঘরিয়া: বর্ষ বিদায় জানাতে উৎসব মুখর মানুষ মাতেন নানা রকম পিকনিক কিংবা কোনো পছন্দ সই স্থানে ভ্রমণের মধ্যে দিয়ে আনন্দ উৎযাপন করে। কিন্তু বেলঘরিয়া যতীন দাস নগর নিউ বয়েজ ক্লাবের পরিচালনায় এক সাংস্কৃতিক চর্চার আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানের মধ্য দিয়ে বর্ষ বিদায়ের মুহূর্ত উৎযাপন করে বেলঘরিয়ার এই ক্লাব সংগঠন। কামারহাটি পৌরসভার অন্তর্গত ৩৫ নম্বর ওয়ার্ডের বেলঘরিয়া রামকৃষ্ণ মিশনের কাছে অবস্থিত এই ক্লাব সারা বছর নানা ভাবে সমাজের কথা ভাবে। সব সময় অসহায়ের পাশে থেকেই যে শুধু শুভাকাঙ্ক্ষীর ভূমিকা পালন করে তা নয়। এর সাথে সাথে কামারহাটি সহ পার্শ্ববর্তী এলাকা থেকেও প্রতিভাবান শিল্পীদের মঞ্চে হাজির করে থাকে এই ক্লাবের সদস্যরা। কেউ নাচে গানে পারদর্শী আবার কেউ বা আঁকা কিংবা আবৃত্তিতে পটু। মঞ্চে ডাক না আসা এই সমস্ত প্রতিভাবান শিল্পীদের একই মঞ্চে আনতে বেলঘরিয়া যতীন দাস নগর নিউ বয়েজ ক্লাবের পরিচালনায় বর্ষ বরণকে উপলক্ষ্য করে তিনদিন ব্যাপী সম্পন্ন হয়ে গেলো এক সাংস্কৃতিক অনুষ্ঠানের। একেবারে ছোট বাচ্চা থেকে শুরু করে বয়সে অনেক বড় । বয়সের নিরিখে বিভিন্ন বিভাগে বিভক্ত হয়ে ক্লাবের সামনেই সম্পন্ন হয় তিনদিনের এই অনুষ্ঠান। শেষ দিনের অনুষ্ঠানে ছিল জয়ীদের পুরষ্কার বিতরণ থেকে শুরু করে এলাকার প্রতিষ্ঠিত বহু শিল্পীদের নাচের গানের অনুষ্ঠানের মধ্যে দিয়ে।

বিগত বছর গুলোর মতো এই বছরেও আমরা শিল্পীদের প্রতিষ্ঠিত করতে একটি মঞ্চ প্রস্তুত করেছি। যা তাদের আগামীতে আরো বড় জায়গায় পৌঁছতে সাহায্য করবে বলে আশাবাদী। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনই বলেন বেলঘরিয়া যতীন দাস নগর নিউ বয়েজ ক্লাবের সদস্যরা।

শীতকাল মানেই উৎসবের মরশুম । আর তার উপর বর্ষ বিদায়ের বেলা। বিভিন্ন জায়গাতেই পিকনিক কিংবা মেলা উৎসবের মধ্যে দিয়ে মেতে ওঠেন উৎসব মুখর মানুষেরা। তবে প্রতি বছরের রীতি বজায় রেখে এই বছরেও বেলঘরিয়া যতীন দাস নগর নিউ বয়েজ ক্লাবের পরিচালনায় আয়োজিত হয় সাংস্কৃতিক প্রতিযোগিতা ও উৎসবের। যেখানে বহু মানুষ সামিল হন । এই ধরনের অনুষ্ঠান আরো আয়োজন করা প্রয়োজন বলে জানালেন উদ্যোগতারা। এতে আগামী প্রজন্মের ছেলেমেয়েরা মোবাইল কিংবা অনলাইন গেমের প্রতি আসক্ত না হয়ে নিজেদের পড়াশুনোর পাশাপাশি সাংস্কৃতিক চর্চার মধ্যে নিমজ্জিত রাখতে পারেন। আর এই দিনের এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সামিল হন কামারহাটি পৌরসভার ৩৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দেবযানী মুখার্জি, তৃণমূল নেতা পাপিয়া সরকার সহ বহু বিশিষ্ট ব্যক্তিত্বরা। বেলঘরিয়া যতীন দাস নগর নিউ বয়েজ ক্লাবের পরিচালনায় আয়োজিত এই ধরনের অনুষ্ঠানে এসে ক্লাবের প্রশংসায় পঞ্চমুখ হলেন অতিথিরা।

More from CultureMore posts in Culture »
More from EntertainmentMore posts in Entertainment »
More from InternationalMore posts in International »
More from MusicMore posts in Music »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *