Press "Enter" to skip to content

বি. এস. উ. প্রয়াস মক টেস্টের উদ্যোগে ডাউট ক্লিয়ারইং ক্লাস

Spread the love

গোপাল দেবনাথ – আজ থেকে বিধান শিশু উদ্যান পরিচালিত মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক ছাত্র ছাত্রীদের প্রস্তুতির অংগ হিসাবে বি.এস. ইউ. প্রয়াস মক টেস্ট এর ডাউট ক্লিয়ারিং ক্লাস অনুষ্ঠিত হোলো*।
কলকাতার সবকটি সেন্টারসহ পাশের জেলাগুলোর ২৫টি সেন্টারের প্রায় ১৫০০ ছাত্র ছাত্রী এই ডাউট ক্লিয়ারিং ক্লাসে অংশগ্রহণ করলো। আমাদের প্রথম মক টেস্ট অনুষ্ঠিত হয়েছিল ১৫থেকে ২৩ অক্টোবর পর্যন্ত। বি এস ইউ প্রয়াস মক টেস্ট টেস্ট এর সাথে যুক্ত শিক্ষক শিক্ষিকাগন অক্লান্ত পরিশ্রম করে অল্প সময়ের মধ্যে সমস্ত উত্তরপত্র মূল্যায়ন করে আজ ছাত্র ছাত্রীদের হাতে তুলে দিলেন*। শুধু তাই নয়, আজ এই ছুটির দিনেও শতাধিক শিক্ষক শিক্ষিকা সকাল থেকে বিকেল পর্যন্ত উপস্থিত থেকে ছাত্র ছাত্রীদের যাবতীয় প্রশ্নের উত্তর দিয়েছেন অত্যন্ত ধৈর্য্য সহকারে।
আসন্ন মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের টেস্ট আগামী সপ্তাহেই শুরু হয়ে যাবে স্কুলে স্কুলে। *আমরা চেয়েছিলাম তার আগেই প্রথম বি এস ইউ প্রয়াস মক টেস্ট এর ফলাফল বের করে তাদের টেস্ট এর প্রস্তুতিতে সহায়তা করতে*।
৩১অক্টোবর বোলপুরে বীরভুম জেলার সকল পরীক্ষার্থীদের নিয়ে ডাউট ক্লিয়ারিং হয়। তারপর পুরুলিয়া,বাঁকুড়া, কোচবিহার,দিনহাটা, শিলিগুড়ি,চূচূড়া, কাঁথিসহ বেশ কয়েকটি কেন্দ্রের এই ক্লাস অনুষ্ঠিত হয়ে গেল গতকাল ৩ অক্টোবর, রবিবার। দুই মেদিনীপুর জেলার অন্যান্য সেন্টারের ডাউট ক্লিয়ারিং ক্লাস আজ হয়েছে। আগামী রবিবার,১০ নভেম্বরের মধ্যে বাকি সেন্টারগুলোতে ডাউট ক্লিয়ারিং ক্লাসের মাধ্যমে মূল্যায়ন করা উত্তরপত্র ছাত্রছাত্রীদের হাতে তুলে দেওয়া হবে*।
আজ বিধান শিশু উদ্যানে বিশেষ আকর্ষণ ছিল অভিভাবক – অভিভাবিকাদের সংগে আলোচনা এবং মত বিনিময়। *উপস্থিত ছিলেন একরাম আলি,সন্দীপন চক্রবর্তী এবং ভারতী ঘোষ*। এছাড়াও ছাত্রছাত্রীদের কাছে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন *রবীন্দ্রনাথ ভূঁইয়া, অভিজিত দাশগুপ্ত,জিয়াউল হক,দেবাংশু মন্ডল,দেবেশ দাশ,ড.প্রবীর বন্দ্যোপাধ্যায় এবং ইউসুফ আলি*।
আমাদের রাজ্যজুড়ে এই বিশাল কর্মকাণ্ডে *কয়েক হাজার শিক্ষক শিক্ষিকা এবং শিক্ষানুরাগী মানুষ যুক্ত রয়েছেন*। তাঁদের নিঃস্বার্থ এবং সক্রিয় সহযোগিতায় বিধান শিশু উদ্যান এই ধরনের শিক্ষামূলক কাজকর্ম সুষ্ঠু সুন্দরভাবে পরিচালনা করতে সক্ষম হয়। সংস্থার সম্পাদক গৌতম তালুকদার সকল কে ধন্যবাদ জানান।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.