Press "Enter" to skip to content

বিশিষ্ট শিল্পপতি আনন্দ মহেন্দ্রও’ওয়ার্ক ফ্রম হোম’ করছেন লুঙ্গি পরেই…….

Spread the love

মধুমিতা শাস্ত্রী ৭ ই এপ্রিল ২০২০। একটা সময় আম বাঙালির বাড়িতে পরার পোশাক ছিল লুঙ্গি। ইদানীং লুঙ্গির জায়গা নিয়েছে শর্টস, বারমুডা বা হাফ প্যান্ট। এক ধরনের ধর্মীয় উন্মাদদের কল্যাণে লুঙ্গি হয়ে গিয়েছে বিশেষ এক সম্প্রদায়ের পোশাক। তবে তা সত্তে এখনও বহু বাঙালি পুরুষ বাড়িতে লুঙ্গিই পরেন। তাঁরা বা তাঁদের বাড়ির লোকেরা এরজন্য খানিকটা হীনমন্যতায়ও হয়তো ভোগেন।

এঁদের বলি, হীনমন্যতায় ভুগবেন না। দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী মাহিন্দ্রা গ্রুপের মালিক আনন্দ মহেন্দ্রও বাড়িতে লুঙ্গিই পরেন। শুধু তাই নয়, তিনি এই লকডাউনের বাজারে ‘ওয়ার্ক ফ্রম হোম’ করছেন লুঙ্গি পরেই। ভিডিও কলের সময়ে শুধু গায়ে একটা শার্ট চাপিয়ে নেন। একথা তিনি নিজেই স্বীকার করেছেন তাঁর ট্যুইটার অ্যাকাউন্টে। মজা করে তিনি লিখেছেন, ভাগ্যিস ভিডিও কলের সময় উঠে দাঁড়াতে বলে না কেউ। তাঁর এই সরল স্বীকারোক্তিতে সামাজিক মাধ্যমগুলিতে সাড়া পড়ে গিয়েছে।

মুহূর্তে ভাইরাল হয়ে যায় তাঁর পোস্টটি। তাঁর ফলোয়াররা অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। জবাবে আনন্দ মহেন্দ্র আরও জানিয়েছেন যে, তিনি যখন উটিতে থেকে পড়াশুনো করতেন তখন থেকেই তাঁর লুঙ্গি পরার অভ্যেস। শুধু শিল্পপতিই নন, শিল্পীরাও অনেকেই বাড়িতে লুঙ্গি পরেন বা পরতেন। কিশোরকুমার তো শেষ জীবনে লুঙ্গি পারেই মঞ্চে উঠতেন গান গাইতে। রাজেশ খান্না, রাহুল দেব বর্মনরাও বাড়িতে লুঙ্গিই পরতেন। শাহরুখ খান তো ‘চেন্নাই এক্সপ্রেস’ সিনেমায় লুঙ্গি ডান্স করে লুঙ্গিকে ভারত বিখ্যাত করে দিয়েছেন।
আনন্দ মহেন্দ্রর এক ফলোয়ার তো তাঁর থেকে লুঙ্গি ডান্স দেখার আবদারও করেছেন।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *