Press "Enter" to skip to content

বাংলাদেশ চট্টগ্রাম শাখায় আদ্যাপীঠ এস এন্ড ডি মজুমদার অনথালয়ের শুভ উদ্বোধন করলেন ব্রহ্মচারী মুরাল ভাই…।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রাম, ২৩ ডিসেম্বর ২০২৩।  শ্রী শ্রী রামকৃষ্ণ পরমহংসদেবের কৃপাধন্য সাধক কলকাতায় দক্ষিণেশ্বর আদ্যাপীঠের প্রতিষ্ঠাতা ও সংঘ গুরু উত্তর গুজরা রাউজানের সুসন্তান শ্রী শ্রী অন্নদা ঠাকুরের ১৩৩ তম শুভ আবির্ভাব উপলক্ষে দেশ জাতির সমৃদ্ধি ও মঙ্গল কামনায় ও বিভিন্ন সাংস্কৃতিক ধর্মীয় অনুষ্ঠানের মধ্যে দিয়ে আদ্যাপীঠ এস এন্ড ভি মজুমদার অনাথালয় বিল্ডিংএর শুভ সূচনা করলেন ব্রহ্মচারী মুরাল ভাই সাধারণ সম্পাদক কাম ট্রাস্টি দক্ষিণেশ্বর রামকৃষ্ণ সংঘ আদ্যাপীঠ। এই অনাথ আশ্রমে প্রায় ২০০ জন বালকদের থাকা খাওয়া পড়াশোনা স্বাস্থ্য সবকিছুই বিনামূল্যে পরিষেবা পাবে। এছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধক্ষ্য শ্রীমৎ স্বামী শ্যামল মহারাজ, অ্যাডভোকেট শ্রী রানা দাশগুপ্ত সাধারণ সম্পাদক বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ‘শ্রীমৎ কালিপদ ভট্টাচার্য অধ্যক্ষ কৈবল্যধাম চট্টগ্রাম,মাননীয় এমপি সাহেব ফজলি করিম চৌধুরী। আদ্যাপীঠ প্রাঙ্গনে  আনন্দবাজারে হাজার হাজার ভক্তদের মধ্যে অন্ন প্রসাদ বিতরণ করা হয় দুপুরে। সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন দেশের জনপ্রিয় শিল্পী কেয়া লাহিড়ি। অন্নদা ঠাকুর আদ্যাপীঠ রামকৃষ্ণ সংঘ পরিচালনার পরিষদ এর শ্রী দিলীপ কুমার মজুমদার সভাপতি কাম ট্রাস্টি ও সহধর্মিনী শাশ্বতী মজুমদার এবং শ্রী শ্যামল কুমার পালিত সাধারণ সম্পাদক কাম ট্রাস্টি সমগ্র অনুষ্ঠানটি পরিচালনায় করেছেন। মুরাল ভাই বলেন অন্নদা ঠাকুরের জন্মস্থানে এই কর্মযজ্ঞ সারা বিশ্বব্যাপী তার আশীর্বাদ ছড়িয়ে পরবে।

এস এন্ড ডি মজুমদার ফাউন্ডেশনের অর্থায়নে নির্মিত অনাথালয় শুভ উদ্বোধিত হল এছাড়া আগামী দিনে শ্রীযুক্ত অজয় কৃষ্ণ দাস মজুমদারের অর্থায়নে ভোগ ঘর ও অতিথি নিবাস এর বিল্ডিং এবং একটি কলেজ করার পরিকল্পনা নেওয়া হয় এইদিনের অনুষ্ঠানে। আগামী দিনে শুভ সূচনা হবে ব্রহ্মচারী মুরাল ভাইয়ের উপস্থিতিতে। উৎসব উদযাপন পরিষদের সদস্যবৃন্দ শ্রী অনিল কান্তি বিশ্বাস, শ্রী বিজয় কুমার বিশ্বাস বিষু ,বরুণ মজুমদার, কাঞ্চন তালুকদার, বিশ্বজিৎ. চৌধুরী ,অনুপ কুমার বিশ্বাস , লিমন ঘোষ ‘
আব্বাস উদ্দিন আহমেদ নীহার মল্লিক মন্দিরে প্রধান পুরোহিত শ্রী তপন চক্রবর্তী ও অন্যান্য সদস্যবৃন্দ এই উৎসবকে সাফল্য মণ্ডিত করার জন্য সহযোগিতা করেন।

তথ্য সহায়তা ও ছবি সুবল সাহা।

More from CultureMore posts in Culture »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *