Press "Enter" to skip to content

বই ব্যবসা কি উঠে যাবে? আরো কি ভয়ানক দুর্দিন আসতে চলেছে?

Spread the love

রাজর্ষি মজুমদার: দেব সাহিত্য কুটির প্রাইভেট লিমিটেডের কর্ণধার ও সি.ই.ও। ১৪ই এপ্রিল ২০২০। শুভ নববর্ষ। আজ পয়লা বৈশাখ ১৪২৭। কিন্তু আজ সেই আনন্দ উপলব্ধি করতে পারছি না। সব সময় ঘুরে ফিরে একটি চিন্তা বার বার মাথায় আসছে, বই ব্যবসা কি তবে উঠে যাবে? আরো কি ভয়ানক দুর্দিন আসতে চলেছে?

কি ভাবে চলবে এই দেড় শতাধিক বর্ষ পুরাতন বাঙালি প্রতিষ্ঠান। কি ভাবে চালিয়ে নিয়ে যাওয়া সম্ভব হবে আমাদের এই ব্যবসার উপর নির্ভরশীল কর্মচারী ও তাদের পরিবার পরিজনদের। আজ সারা বিশ্ব কাঁদছে আর কাঁদছে নিপীড়িত অসহায় মানুষ।

প্রতি বছর দেবসাহিত্য কুটিরে আজকের এই ১লা বৈশাখের দিনে প্রখ্যাত লেখক লেখিকা বিশিষ্ট সাহিত্যিক সহ অন্যান্য পেশার বিশিষ্ট মানুষজন উপস্থিত হন। এই দিনেই আমরা সকলে মিলে একটু আনন্দ উপভোগ করি।

এই আনন্দ সমাগমের মধ্য দিয়ে প্রচুর আড্ডা, গল্প, খাওয়া দাওয়া ও ঘরোয়া পরিবেশে গান বাজনা করে আমরা এই দিনটি অত্যন্ত আনন্দের সাথে পালন করে থাকি।

কিন্তু এই বছর শুধুই শুন্যতা। ঈশ্বরের কাছে একমাত্র প্রার্থনা আর নতুন করে যেন এই বিশ্বে প্রাণহানি না হয় এবং এই দুর্দিনেও যেন মানুষেরই জয় হয়। সারা বিশ্ব যেন স্বাভাবিক অবস্থায় খুব তাড়াতাড়ি ফিরে আসে। নতুন বছর সবার ভালো ভাবে কাটুক এই প্রার্থনা রইল।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.