Press "Enter" to skip to content

প্রেসক্লাব কলকাতায় টেলিকম সেক্টরে আইসিটি’র প্রভাব নিয়ে আলোচনা….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ১৭মে, ২০২৩। বিশ্ব টেলিকম দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করে পাবলিক রিলেশনস সোসাইটি অফ ইন্ডিয়া,কলকাতা চ্যাপ্টার। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ক্ষেত্রের একাধিক আধিকারিক ও এই পেশায় যুক্ত একাধিক ব্যক্তিত্ব।

এদিনের অধিবেশনে আইসিটির সম্ভাবনাকে উন্নয়নশীল দেশগুলিতে ইতিবাচক পরিবর্তনের জন্য অনুঘটক হিসেবে চিহ্নিত করে। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কলকাতা টেলিফোনস, বিএসএনএল-এর চিফ জেনারেল ম্যানেজার দেবাশিস সরকার। সেখানে বক্তব্য রাখার পাশাপাশি তিনি ভারতের টেলিকম সেক্টরের বিভিন্ন বিষয়েও আলোকপাত করেন।

বিশ্বব্যপী টেলিযোগাযোগের গুরুত্ব এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে সর্বজনীন ব্যবহারিক প্রয়োজনীয়তা তুলে ধরার জন্য প্রতি বছর বিশ্ব টেলিকম দিবস উদযাপিত হয়। এটি এই ক্ষেত্রের অগ্রগতিকে স্বীকৃতি দেওয়ার পাশাপাশি সকলের জন্য সংযোগ নিশ্চিত করে এবং ডিজিটাল বিভাজনের সেতুবন্ধনের দিকে নজর দেয়।

১৯৮৯ থেকে ২০০০ সাল পর্যন্ত পশ্চিমবঙ্গ, মণিপুর ও বিহারের টেলিকমিউনিকেশন দপ্তরের বিভিন্ন বিভাগে কর্মরত থেকেছেন দেবাশিষবাবু। এরপর ২০০০ সাল থেকে তিনি পশ্চিমবঙ্গ, অসম এবং কলকাতায় বিভিন্ন পদে অধিষ্ঠিত থেকে এগিয়ে নিয়ে গিয়েছেন বিএসএনএল-কে। বর্তমানে তিনি কলকাতা টেলিফোনসের চিফ জেনারেল ম্যানেজার হিসেবে ম্যানেজমেন্ট, অপারেশন, রাজস্ব উৎপাদন এবং বৃদ্ধির মতো গুরুত্বপূর্ণ দিকগুলির তত্ত্বাবধানের কাজে নিযুক্ত রয়েছেন।

এই অনুষ্ঠানের সঞ্চালনা করেন পিআরএসআই, কলকাতা চ্যাপ্টারের চেয়ারম্যান সৌম্যজিৎ মহাপাত্র। বক্তব্যে তিনি তুলে ধরেন কীভাবে টেলিকমিউনিকেশন শিল্পে জ্ঞানের আদান-প্রদান এবং পেশাদারিত্ব বিকাশের জন্য পিআরএসআই,কলকাতা চ্যাপ্টার প্রতিশ্রুতিবদ্ধ রয়েছে।

 

More from GeneralMore posts in General »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *