Press "Enter" to skip to content

পশ্চিম বঙ্গীয় মারোয়াড়ি সম্মেলন শিক্ষাকোষ ৩৪ তম উপবৃত্তি উপস্থাপনা অনুষ্ঠানের মাধ্যমে ছাত্রদের ক্ষমতায়ন করছে….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ২৭ নভেম্বর ২০২৩ : শিক্ষার একটি আনন্দময় উদযাপনে, পশ্চিম বঙ্গীয় মারোয়াড়ি সম্মেলন শিক্ষাকোষ সম্প্রতি সংগঠনের সভাপতি ব্রহ্মানন্দ আগরওয়াল-এর নেতৃত্বে তার ৩৪ তম উপবৃত্তি উপস্থাপনা অনুষ্ঠানের উদ্বোধন করেছে৷ শিক্ষাকে সমর্থন করার জন্য নিবেদিত এই অনুষ্ঠানটি ড্রপআউটের জটিল সমস্যার মোকাবিলা এবং সকলের জন্য শিক্ষা নিশ্চিত করার দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ চিহ্নিত করে।

৫৫টি স্কুলের ৩৬০ জন ছাত্র এবং ৩১০ জন ছাত্রী সহ মোট ৬৭০ জন শিক্ষার্থী এই উদ্যোগ থেকে প্রয়োজনীয় স্কুল ফি গ্রহণ করে উপকৃত হবে। শিক্ষাকোষ কর্মসূচির লক্ষ্য হল আর্থিক প্রতিবন্ধকতাগুলি দূর করা যা প্রায়শই শিক্ষার্থীদের শিক্ষাগত যাত্রায় বাধা দেয় এবংমানসম্পন্ন শিক্ষাকে আরও সহজলভ্য করে তোলা।

অনুষ্ঠানে সম্মানিত অতিথিরা উপস্থিতি অনুষ্ঠানের জাঁকজমক আরো বাড়িয়ে তোলেন। প্রধান অতিথি ছিলেন, কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনের মেয়র এবং পশ্চিমবঙ্গ সরকারের এমআইসি মিউনিসিপ্যাল অ্যাফেয়ার্স এবং নগর উন্নয়ন মন্ত্রী শ্রী ফিরহাদ হাকিম। এছাড়াও পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে সম্মানিত অতিথি ছিলেন মাননীয় এমআইসি সংসদীয় বিষয় ও কৃষি বিভাগ মন্ত্রী শ্রী শোভনদেব চট্টোপাধ্যায়, তিনি অন্তর্দৃষ্টি এবং উৎসাহ প্রকাশ করেছেন৷

ভারত সেবাশ্রম সংঘের মাননীয় সাধারণ সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দ এবং বিশিষ্ট শিল্পপতি ও সমাজকর্মী সহ অন্যান্য বিশিষ্ট অতিথিরা শিক্ষার সম্মিলিত অঙ্গীকার তুলে ধরে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজকর্মী শ্রী সজন কুমার বনসাল, বিশিষ্ট শিল্পপতি ও সমাজকর্মী শ্রী কুঞ্জ বিহারী আগরওয়াল, বিশিষ্ট শিল্পপতি ও সমাজকর্মী শ্রী অশোক কুমার টোডি, তাজা টিভি ও ছাপতে ছাপতে-এর প্রধান সম্পাদক শ্রী বিশম্ভর নেওয়ার, বিশিষ্ট শিল্পপতি ও সমাজকর্মী শ্রী মহেন্দ্র কুমার চৌধুরী, বিশিষ্ট শিল্পপতি ও সমাজকর্মী শ্রী দেবীপ্রসাদ কাকরানিয়া, বিশিষ্ট শিল্পপতি ও সমাজকর্মী শ্রী নির্মল কুমার আগরওয়ালা, বিশিষ্ট শিল্পপতি ও সমাজকর্মী শ্রী সরোজ কুমার আগরওয়াল।

শিক্ষা কোষের সভাপতি শ্রী ব্রহ্মানন্দ আগরওয়ালা এবং সেক্রেটারি মনীশ বাজাজ তাদের উদ্বোধনী ভাষণে সবাইকে আন্তরিকভাবে স্বাগত জানান। শিক্ষাগত ক্ষমতায়নের প্রতি সংগঠনের উৎসর্গের উপর জোর দিয়ে, তারা সহজলভ্য এবং মানসম্পন্ন শিক্ষার মাধ্যমে একটি উজ্জ্বল ভবিষ্যত গড়ে তোলার ক্ষেত্রে অনুষ্ঠানের তাৎপর্য তুলে ধরেন।

এই অনুষ্ঠানটি শিক্ষার ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন সৃষ্টিতে শিক্ষাকোষ এবং এর অংশীদারদের সহযোগিতামূলক প্রচেষ্টার একটি প্রমাণ। সংগঠনটি ছাত্রদের ক্ষমতায়ন এবং শিক্ষার প্রতিবন্ধকতা দূর করার লক্ষ্যে অবিচল থাকে, একটি উজ্জ্বল এবং আরও অন্তর্ভুক্তিমূলক ভবিষ্যতের পথ প্রশস্ত করে।

More from EducationMore posts in Education »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *