Press "Enter" to skip to content

নারায়ণা হাসপাতাল আরএন টেগোর হাসপাতাল, মুকুন্দপুর সফলভাবে যক্ষ্মা এবং সিস্টেমিক লুপাস এরিথেমাটোসাসের মতো জটিল রোগের ক্ষেত্রে সফলভাবে চিকিৎসা সাধন করেছে….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ৮ মার্চ, ২০২৪ – নারায়ণা হাসপাতালের আরএন টেগোর হাসপাতালে একটি জটিল রোগের ক্ষেত্রে একটি অসাধারণ সাফল্য অর্জন করার পাশাপাশি জটিল স্বাস্থ্য পরিস্থিতি পরিচালনা করার ক্ষেত্রে হাসপাতালের দক্ষতা প্রদর্শন করে। একজন ২০ বছর বয়সী রোগী জ্বর, শ্বাসকষ্ট, দুই হাড়ের সংযোগে ব্যথা এবং ওজন হ্রাস সহ অসংখ্য উপসর্গের সাথে উপস্থাপিত হয়েছিল, যা প্রাথমিকভাবে পালমোনারি যক্ষ্মা (টিবি) মনে করা হয়েছিল। যাইহোক, আরও মূল্যায়নের পরে, রোগীকে সিস্টেমিক লুপাস এরিথেমাটোসাস (এসএলই) তেও ভুগছেন বলে জানা যায়।

নারায়ণা হাসপাতাল আরএন টেগোর হাসপাতালের পালমোনোলজি বিভাগের পরামর্শদাতা ডাঃ আরাত্রিকা দাস রোগীর জন্য একটি অভিজ্ঞ পালমোনোলজি চিকিৎসকদের একটি দল গঠন করেন। “এই কেসটি উল্লেখযোগ্যভাবে চ্যালেঞ্জিং পরিস্থিতিতে নিয়ে আসে আমাদের কারণ রোগের প্রকাশগুলি প্রাথমিকভাবে অস্পষ্ট ছিল, যক্ষ্মা এবং এসএলই উভয়েরই ক্ষেত্রেই সতর্কতার সাথে বিবেচনার প্রয়োজন ছিল,” ডাঃ দাস মন্তব্য করেছেন। “সক্রিয় যক্ষ্মা এবং এসএলই ফ্লেয়ারের সমসাময়িক ব্যবস্থাপনার জন্য রোগীর জটিল চিকিৎসার প্রয়োজন মেটাতে অ্যান্টিটিউবারকুলার থেরাপি, স্টেরয়েড এবং ইমিউনোগ্লোবুলিনগুলির একটি সূক্ষ্ম ভারসাম্য প্রয়োজন।”

পেরিকার্ডিয়াল ট্যাম্পোনেড, শ্বাসযন্ত্রের ব্যর্থতা এবং রক্ত ​​প্রবাহের সংক্রমণ সহ একাধিক জটিলতার প্রকাশ পাচ্ছিলো। যাইহোক, বিভিন্ন বিশেষ যত্নের সহযোগিতামূলক প্রচেষ্টার মাধ্যমে, রোগী ধীরে ধীরে উন্নতির লক্ষণ দেখায়। “এটি ছিল রিউমাটোলজিস্ট, ইনটেনসিভিস্ট, গ্যাস্ট্রোএন্টেরোলজিস্ট, নিউরোলজিস্ট এবং আমাদের উন্নত নার্সিং এবং ফিজিওথেরাপি টিম সহ বিভিন্ন শাখায় আমাদের সহকর্মীদের নিবেদন এবং দলবদ্ধতার প্রমাণ,” ডাঃ দাস আরো বলেছেন।

নারায়ণা হেলথের গ্রুপ সিওও শ্রী আর ভেঙ্কটেশ হাসপাতালের কৃতিত্বে গর্ব প্রকাশ করে বলেছেন, “নারায়ণা হেলথ-এ, আমরা আমাদের রোগীদের সর্বোচ্চ মানের যত্ন প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ, এমনকি এই সমস্ত জটিল রোগের ক্ষেত্রেও। এই সফল ফলাফল স্বাস্থ্যসেবা সরবরাহে শ্রেষ্ঠত্বের প্রতি আমাদের অটুট উৎসর্গকে প্রতিফলিত করে।”

নারায়ণা হাসপাতালের আরএন টেগোর হাসপাতালের ফেসিলিটি ডিরেক্টর অভিজিৎ সিপি, রোগী এবং তার পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন চিকিৎসা প্রক্রিয়া জুড়ে তাদের সহনশীলতার জন্য। “রোগী এবং তার পরিবারের দ্বারা প্রদর্শিত সাহস এবং অধ্যবসায় সত্যিই অনুপ্রেরণাদায়ক। আমাদের স্বাস্থ্যসেবা দলের সাথে তাদের অংশীদারিত্ব এই ইতিবাচক ফলাফল অর্জনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।”

এই জটিল চিকিৎসা মামলার সফল সমাধান রোগী-কেন্দ্রিক যত্ন এবং এমনকি সবচেয়ে চ্যালেঞ্জিং স্বাস্থ্য পরিস্থিতি মোকাবেলায় বহু-বিষয়ক সহযোগিতার প্রতি নারায়ণা হেলথ আরএন টেগোর হাসপাতালের প্রতিশ্রুতিকে তুলে ধরে।

More from HealthMore posts in Health »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *