Press "Enter" to skip to content

নবান্নের কাছে অবস্থিত নারায়ণা সুপারস্পেশালিটি হাসপাতাল তাদের ক্যান্সার চিকিৎসা কে আরো উন্নত করতে নতুন প্রযুক্তি আমদানি করছে…..।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ২৭ এপ্রিল ২০২৩।
নারায়ানা সুপারস্পেশালিটি হাসপাতাল (নবান্নের কাছে) গর্বের সঙ্গে ঘোষণা করছে যে  অনকোলজি চিকিৎসার ক্ষেত্রে নতুন প্রযুক্তি নিয়ে। হাসপাতালের কাছে ইতিমধ্যেই Versa HD ছিল। এবার তার সঙ্গে যুক্ত হলো টু-বিম ও ৪র্থ ডাইমেনশনাল সিটি স্ক্যানার ডিসকভারি RT CT সাথে চতুর্থ ডাইমেনশনাল রেডিও থেরাপি চিকিৎসা চালু করতে চলেছে নারায়ণা সুপারস্পেশালিটি হাসপাতাল হাওড়া। হাসপাতাল কতৃপক্ষের দাবী আমরাই পূর্ব ভারতের একমাত্র হাসপাতাল যারা চিকিৎসা ক্ষেত্রে এই প্রযুক্তিকে একই ছাদের তলায় একত্রিত করতে পেরেছি।

টু-বিম ও ৪র্থ ডাইমেনশনাল সিটির চালু করা অনকোলজির ক্ষেত্রে একটি বড় পদক্ষেপ বলা যেতে পারে। এই মেশিনগুলি আরও সঠিক, দক্ষ এবং নিরাপদ ক্যান্সার চিকিৎসা প্রদানের জন্য ডিজাইন করা হয়েছে।

এই মেশিনগুলির সংমিশ্রণ ক্যান্সার চিকিৎসা আরও সুনির্দিষ্ট এবং কাস্টমাইজড পদ্ধতিতে করা যাবে। ভার্সা এইচডি ট্রু-বিম এবং ৪র্থ ডাইমেনশনাল সিটির সাথে টিউমারগুলির জন্য আরও এবং কার্যকর সুনির্দিষ্ট চিকিৎসা প্রদান করা সম্ভব হবে।

নারায়না সুপারস্পেশালিটি হাসপাতাল ক্যান্সার রোগীদের সর্বোত্তম যত্ন প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।তার জন্য রেডিয়েশন অনকোলজি, সার্জিক্যাল অনকোলজি, মেডিকেল অনকোলজি এবং হেমাটো-অনকোলজির ক্ষেত্রে ধ্রুবক প্রযুক্তিগত এবং পরিকাঠামোর উন্নতি করে চলেছে।

ডাঃ সুমন মল্লিক, সিনিয়র কনসালটেন্ট-রেডিয়েশন অনকোলজিস্ট এবং ক্লিনিক্যাল ডিরেক্টর, হাওড়ায় নারায়না সুপারস্পেশালিটি হাসপাতাল বৃহস্পতিবার প্রেস ক্লাব কলকাতায় সাংবাদিক সম্মেলনে বলেন, আমি অনকোলজি ক্ষেত্রে দুটি নতুন প্রযুক্তিগত অগ্রগতির কথা ঘোষণা করতে পেরে আনন্দিত। ভার্সা এইচডি মেশিনে টু-বিম এবং ৪র্থ -ডাইমেনশনাল রেডিওথেরাপি মেশিনের সংযোজন আমাদের রোগীদের সবচেয়ে সুনির্দিষ্ট এবং কার্যকর ক্যান্সার চিকিৎসা প্রদানের সাহায্য করবে। এই সংমিশ্রণটি আমাদের সাব মিলিমিটার নির্ভুলতার সাথে স্টেরিওট্যাকটিক রেডিওসার্জারি এবং স্টেরিওট্যাকটিক রেডিওথেরাপির মতো অত্যন্ত বিশেষায়িত চিকিত্সার স্পেকট্রামকে প্রসারিত করার অনুমতি দেবে।

ডাঃ বিবেক আগরওয়ালা, সিনিয়র কনসালটেন্ট, মেডিকেল অনকোলজি – হাওড়া নারায়না সুপারস্পেশালিটি হাসপাতাল বলেন, রেডিয়েশন অনকোলজি, মেডিকেল ও সার্জিক্যাল অনকোলজি, পুনর্বাসন, উপশমকারী যত্নের সক্ষম দলের সাথে ৩৬০ ডিগ্রি ক্যান্সারের যত্ন সহ সর্বোত্তম চিকিত্সার ফলাফল আনবে। এনএসএইচ হাওড়া সব ধরনের যন্ত্রপাতি এবং ডাক্তারদের উচ্চ প্রশিক্ষিত দল যে কোনো ক্যান্সারের চিকিৎসার জন্য সদা প্রস্তুত।

নারায়না সুপার স্পেশালিটি হাসপাতালের (নবান্নের কাছে) প্রখ্যাত সার্জিক্যাল অনকোলজিস্ট ডাঃ গৌতম মুখোপাধ্যায় জোর দিয়েছিলেন, সাশ্রয়ী মূল্যে এক ছাদের নীচে সার্জিক্যাল, মেডিকেল এবং রেডিয়েশন অনকোলজির সমস্ত সুবিধা সমস্ত ক্যান্সার রোগীদের জন্য সহায়ক হবে৷

অসীম কুমার, ফ্যাসিলিটি ডিরেক্টর, নারায়না সুপারস্পেশালিটি হাসপাতাল,(নবান্নের কাছে) বলেন, অনকোলজির ক্ষেত্রে উন্নত প্রযুক্তি চালু করার মূল উদ্দেশ্য হল আমাদের রোগীদের সর্বোত্তম চিকিৎসা প্রদান করবে।

হাওড়া নারায়না সুপারস্পেশালিটি হাসপাতাল সম্পর্কে:-

এনএইচ-নারায়না সুপারস্পেশালিটি হাসপাতাল হল কলকাতা এবং হাওড়ার একটি নেতৃস্থানীয় স্বাস্থ্যসেবা প্রদানকারী, যা তার অত্যাধুনিক সুবিধা এবং বিশেষজ্ঞ চিকিৎসা কর্মীদের জন্য পরিচিত। হাসপাতালটি বিস্তৃত চিকিৎসা সেবা প্রদান করে। রোগীদের সর্বোত্তম সম্ভাব্য যত্ন প্রদানের প্রতিশ্রুতি সহ, নারায়না সুপার স্পেশালিটি হাসপাতাল।

More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *