Press "Enter" to skip to content

দুবাই এ সামাজিক দায়বদ্ধতা সুন্দরভাবে পালনের জন্য শ্যাম সুন্দর কোং জুয়েলার্সকে ‘মাদার টেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড’ প্রদান করা হলো….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : দুবাই,২৮ আগস্ট,২০২৩।  গত ২৬ আগস্ট শনিবার মাদার টেরেসার ১১৩ তম জন্মদিনে দুবাইয়ের কনরাড হোটেলে আয়োজিত একটি বিশেষ অনুষ্ঠানে সামাজিক দায়বদ্ধতার জন্য শ্যাম সুন্দর কোং জুয়েলার্সকে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়।

‘মাদার টেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ডস কমিটি’র তরফে এই পুরস্কারটি শ্যাম সুন্দর কোং জুয়েলার্সের কর্ণধার রূপক সাহার হাতে তুলে দেওয়া হয়। কনস্যুলেট জেনারেল অফ ইন্ডিয়া সৌদি আরব, জুমা মাদানী, শ্রী বিজেন্দ্র সিংহ- কনস্যুলেট জেনারেল অফ ইন্ডিয়া ইউ.এ.ই, টি. আয়ারল্যান্ড, চেয়ারম্যান, মাদার টেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি এবং প্রখ্যাত ফরাসি অভিনেত্রী ব্ল্যাঞ্চ রাভ্যালাক বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন। এই ঐতিহ্যশালী জুয়েলারি সংস্থার সমাজের প্রতি দায়বদ্ধতা ও অবদানের স্বীকৃতিস্বরূপই এই বিশেষ সম্মান দেওয়া হয়।


অনুষ্ঠানের মঞ্চ থেকে এই ঐতিহ্যশালী জুয়েলারি সংস্থার সঙ্গে সকলের পরিচয় করিয়ে দেওয়া হয় এইভাবে, ‘সমাজের যে কোন প্রয়োজনে যখনই সাহায্যের জন্য ডাক পড়েছে তখনই সেই ডাকে সাড়া দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে এই বহু পুরনো স্বর্ণ বিপনী সংস্থাটি।’এই সংস্থার বেশ কয়েকটি উল্লেখযোগ্য সামাজিক উদ্যোগ এখানে উল্লেখ করা হলো যার জন্য এই বিশেষ সম্মান ও পুরস্কার তাদের প্রাপ্য:

স্বর্ণগ্রাম-
মডেল গ্রাম প্রকল্প
উত্তর-পূর্ব ভারতের ত্রিপুরার প্রত্যন্ত অঞ্চলে আদিবাসীদের জীবন ও জীবিকার মান উন্নতির জন্য একটি প্রয়াস ।

দুর্গা এবং বন্ধুরা-
গৃহহীন ও অসহায় শিশু কন্যার জীবনে ফের আশা ও সুখ শান্তি ফিরিয়ে আনার একটি অনন্য উদ্যোগ। একইসঙ্গে ভালোবাসা ও যত্নের এ যেন এক উদযাপন।

শ্রীচরণেষু মা-
সকল মাকে শ্রদ্ধাঞ্জলি
ঐতিহ্য মেনে সকল শ্রদ্ধেয়া মায়ের চরণ স্পর্শ করা ও সেইসঙ্গে তাদের স্বাস্থ্য ও সুখের দায়িত্ব নেওয়া।

হৃষিকেশ সাহা স্মৃতি দাতব্য চিকিৎসালয় –
যাদের আর্থিক সঙ্গতি ও সামর্থ্য নেই তাদের জন্য যথাযথ স্বাস্থ্য পরিষেবা দেওয়া ও ওষুধ সরবরাহ করার এক উদ্যোগ।

‘পৃথিবীর ভবিষ্যৎ আমাদের হাতে ‘…
বন নিধনের বিপদ সম্পর্কে সচেতন করতে ও একইসঙ্গে গ্লোবাল ওয়ার্মিং ও তার সঙ্গে সম্পর্কিত বিপদের পাশাপাশি প্রাকৃতিক বিপর্যয় নিয়ে সচেতনতা বাড়ানোর প্রয়াস ।

পৃথিবী বিখ্যাত চিত্রকর মিস্টার সাচ জাফরি- ইংল্যান্ড, মিস্টার ইমরান জাকি, কলকাতা ও জনপ্রিয় গায়িকা ঊষা উথুপ ও এইদিনের অনুষ্ঠানে পুরস্কার প্রাপক হিসাবে উপস্থিত ছিলেন।

শ্যাম সুন্দর কোং জুয়েলার্স – এর কর্ণধার রূপক সাহা বলেন, ‘সামাজিক দায়বদ্ধতার জন্য মাদার টেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড’ পাওয়া সত্যিই বড় সম্মানের ব্যাপার। আরেকটি বিষয় হল, আমাদের সিএসআর উদ্যোগের জন্য দেওয়া বিশেষ পুরস্কারটি ‘ মাদার ‘- এর নামে হওয়ায় , যিনি কিনা সকল ভালবাসা এবং যত্নের ‘মা’। যিনি বিশ্ব মাতা। তার জন্য ‘মাদার টেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি’কে ধন্যবাদ জানাই।

More from CultureMore posts in Culture »
More from EntertainmentMore posts in Entertainment »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *