Press "Enter" to skip to content

দক্ষিণ বরানগরের ১নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের উদ্যোগে রক্তদান শিবির, সাথী ভবনের উদ্যোগে প্রায় তিনশ গরীবকে রান্না করা খাবার পরিবেশন এবং বেলেঘাটা ৩৩ পল্লিবাসীবৃন্দের সহযোগিতায় এলাকার দুঃস্থ মানুষের হাতে ত্রাণ তুলে দিলেন অভিনেত্রী কৌশানী মুখার্জী।

Spread the love

গোপাল দেবনাথ: কলকাতা, ১৯মে, ২০২০।আজকের দিনে সারা বিশ্ব করোনায় আতঙ্কিত। ইতিমধ্যে সারা বিশ্বে কয়েক লক্ষ মানুষের প্রাণ হানি হয়েছে। আমাদের দেশে আজ পর্য্যন্ত ১,০১, ১৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৩১৬৩ জনের প্রাণহানি হয়েছে। আজ পর্য্যন্ত পঞ্চাশ দিনের বেশি হয়েছে লকডাউন। এই প্রবল গ্রীষ্মের সময় চলছে ভয়াবহ রক্তের সঙ্কট। অন্যান্য বছর এই সময়ে রক্তদান শিবিরের আয়োজন করা গেলেও এই বছর করোনার জন্য সম্ভবপর হচ্ছে না। রক্তের অভাবে থ্যালাসেমিয়া থেকে শুরু করে বিভিন্ন রোগে মারা যাচ্ছে বহু মানুষ। বাদ পড়ছে না ছোট শিশুরাও। এই মর্মান্তিক সঙ্কটের পরিস্থিতিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় বিভিন্ন জায়গায় চলছে ভ্রাম্যমান রক্তদান শিবির।

ইতিমধ্যে পুলিশ কর্মী থেকে শুরু করে সাংবাদিকরা ও রক্তদানে সামিল হয়েছেন। দক্ষিণ বরানগরের ১নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের উদ্যোগে সোনালী সিনেমার কাছে এই অভিনব রক্তদান শিবিরের আয়োজন করল ক্লাবের সকল তৃণমূল কংগ্রেসের কর্মীবৃন্দ। এই ভ্রাম্যমান রক্তদান শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন দমদম লোকসভা কেন্দ্রের সাংসদ অধ্যাপক সৌগত রায়। তিনি বলেন, এই সঙ্কটের সময় তৃণমূল কর্মীরা ত্রাণ শিবিরের সাথে সাথে ভ্রাম্যমান রক্তদান শিবিরের মাধ্যমে এক দৃষ্টান্তমূলক সমাজসেবায় ব্রতী হয়েছে। এছাড়াও উপস্থিত ছিলেন বরানগর ১ নম্বর ওয়ার্ডের প্রেসিডেন্ট শুভাশিস কর, যুবনেতা নবীন চক্রবর্তী, মহিলা প্রেসিডেন্ট সম্প্রীতি ধর, অনিল সাহা, প্রতীক গুহ সহ অন্যান্যরা। ১০০ জন রক্তদাতা এই অভিনব রক্তদান শিবিরে অংশগ্রহণ করেন।

সমগ্র শিবিরটি ‘পিউপিলস ব্লাড ব্যাংক’ দ্বারা পরিচালিত হয়। প্রেসিডেন্ট শুভাশিস কর জানান, রক্তদান শিবির তাঁরা প্রতিবছর করে থাকেন। কিন্তু ভ্রাম্যমান শিবির এই প্রথম। পাশাপাশি ডানলপ মোড়ে পথের সাথী ভবনের উদ্যোগে প্রায় তিনশ গরীবকে রান্না করা খাবার পরিবেশন করা হয়। উপস্হিত ছিলেন সদস্য দেবু দাস, সঞ্জয় মন্ডল, শঙ্কর দাস, রাম সাউ অন্যান্যরা সহযোগিতা করেন শুভাশিস বঙ্কু ও উত্তম ভট্টাচার্য। প্রেসিডেন্ট উত্তম ভট্টাচার্য বলেন, এর আগে লকডাউনে তাঁরা দুবার করে ত্রাণ ও রান্না করা খাবার বিলি করেছেন। অন্যদিকে বেলেঘাটা ৩৩ পল্লিবাসীবৃন্দের ঐকান্তিক সহযোগিতায় এলাকার আর্থিক দিক থেকে পিছিয়ে পড়া মানুষের হাতে ত্রাণ তুলে দেওয়া হয়। উপস্থিত ছিলেন অভিনেত্রী কৌশানী মুখার্জী। ক্লাবের তরফ থেকে কৌশানী র জন্মদিন পালন করা হয় কেক কেটে।

অভিনেত্রী বলেন আমাকে সুযোগ দেওয়া হল এই ত্রাণ শিবিরে মানুষের হাতে ত্রাণ তুলে দেওয়ার জন্য। এই জন্য এই ক্লাবের কাছে আমি কৃতজ্ঞ। ক্লাব সম্পাদক হাবু সাহা বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বিধায়ক পরেশ পালের অনুপ্রেরণায় বিভিন্ন সময়ে আমরা ত্রাণ দিয়ে আসছি। মানুষের সচেতনতা ও স্বাস্থ্য সুরক্ষার জন্য ক্লাবের পক্ষ থেকে একটি স্যানিটাইজার চেম্বারের উদ্বোধন করা হয়।

তথ্য সহায়তা ও ছবি- সুবল সাহা।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.