Press "Enter" to skip to content

দক্ষিণ কলকাতার প্রিন্সটন ক্লাবে বাংলা নববর্ষের আয়োজনে থাকছে হারিয়ে যাওয়া বাঙ্গালিয়ানার স্বাদ…।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা,  ১৩ এপ্রিল, ২০২৪।  বাংলা মানেই মাছে ভাতে, মোহনবাগান টু ইস্টবেঙ্গল, বাংলা মানেই ইলিশ-চিংড়ি আর পোস্তের বড়া। বাংলা মানে মন কারা স্বাদের রসগোল্লা। বাঙালির হাতের রান্নার কেরামতি জগতজোড়া। আর বছররের প্রথম দিনে সেই বাঙালির নানা পদ নিয়ে প্রস্তুত প্রিন্সটন ক্লাব। যদিও মনোমুগ্ধকর পরিবেশের পাশাপাশি ভোজনরসিকদের কাছে অন্যতম প্রিয় জায়গা এই প্রিন্সটন ক্লাব।
ইলিশ- চিংড়ি থেকে পাবদার ঝাল বা ঢাকাই মটন থেকে পোস্ত মুরগি, যেকোনো সুস্বাদু জনপ্রিয় বাঙালি খাবার চেখে দেখতে হলে ঢু মারতে হবে প্রিন্সটন ক্লাবে। বাংলা ১৪৩১ সালের ১৪-ই এপ্রিল পয়লা বৈশাখ উপলক্ষে লাঞ্চ এবং ডিনার দুটো সময়ে মিলবে এই বাঙালিয়ানার স্বাদ।
মেনুতে থাকছে হারিয়া যাওয়া বাঙ্গালিয়ানার স্বাদ। তুলসি দই এর সরবত দিয়ে শুরু করে, নস্টালজিক আলু কাবলি, কাঁচা আম মাখা, সিদ্ধ ছোলা মাখা, গরম গরম রাধাবল্লভী , গোবিন্দভোগ চালের পোলাও, ঝুরো আলু ভাজা ও সহ ঠাকুরবাড়ির সুক্ত, টক ঝাল আলুর দম, ধোঁকা পনিরের ডালনা, নারকেল চালকুমড়ো দিয়ে ঘন্ট, ছানার পুর ভরা পটলের দরমা এর মতো অন্যান্য জিভে জল আনা পদ থাকছে ভোজন রসিকদের জন্য। শুধু নিরামিষই নয় থাকছে আমিষের সুস্বাদু খাবারের সমারোহ। যেমন বাঙালি প্রিয় সরষে ইলিশ এবং মচমচে ভাজা ইলিশ, পোস্ত ও কাঁচালঙ্কা বাটা দিয়ে মুরগি সহ বাঙালি প্রিয় গরমাগরম ঢাকাই মটন। থাকছে বাঙালি ধাচের পাবদা মাছের মাছের ঝাল, চিংড়ির চপ। শেষ পাতে থাকছে কাঁচা আমের চাটনি এবং পাপড় এবং অনেক কিছু। আর হ্যা, মিষ্টি ছাড়া বাঙালির কোনো ভোজই সম্পূর্ণ হয় না। মিষ্টির মধ্যে থাকছে প্রিন্সটন ক্লাবের স্পেশাল মালাই চমচম এবং রাজভোগ।
প্রিন্সটন ক্লাবের অপারেশন ম্যানেজার সঞ্জয় কর্মকার বলেন, “বাংলা নববর্ষ একটি শুভ উপলক্ষ যখন আমরা নতুন পোশাক এবং ঐতিহ্যবাহী বাঙালি খাবারের সাথে দিনটি উদযাপন করি। প্রিন্সটন ক্লাব, তার সুস্বাদু রন্ধন এবং তার নিজস্ব সৌন্দর্যের জন্য বিখ্যাত। বাঙালিরা তাদের ঐতিহ্যবাহী খাবারের প্রতি সবসময় আগ্রহী। তাই আমরা এখানে, বাঙালি পছন্দের প্রায় প্রতিটি খাবারের সাথে প্রস্তুত। আমাদের অতিথিদের বাঙালি রান্নাঘরের খাঁটি স্বাদ দেওয়ার জন্য আমাদের শেফ অভিজিৎ চক্রবর্তীর দ্বারা এই পয়ালা বৈশাখের ভুরিভোজ উত্সবটি বিশেষভাবে সাজাতে চেস্টা করেছি। আমরা নিশ্চিত যে আমাদের অতিথিরা এই উৎসব উপভোগ করবেন”।
বাংলা নববর্ষ বাংলার সংস্কৃতি এবং স্বাদ নিতে বছরের প্রথম দিনে আসতেই হবে প্রিন্সটন ক্লাবে।
(বুফেটির দাম প্রাপ্তবয়স্কদের জন্য রাখা হয়েছে ১১৯৯/- টাকা এবং ছোটদের জন্য ৭৪৯/- টাকা, অতিরিক্ত আমিষ পদ, যেমন- কচি পাঠার ঝোল, ইলিশ মাছ, চিংড়ি মাছের জন্য থাকছে আলাদা দাম।)
বিস্তারিত জানতে আপনারা যোগাযোগ করুন: ০৩৩ ৬৬৪৪, ৪৪৪৪ / ৯৮৩০২ ২৯৩১৩

More from FoodMore posts in Food »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *