Press "Enter" to skip to content

তারকা খচিত ৯ম লেজেন্ড অফ বেঙ্গল এওয়ার্ড….।

Spread the love

গোপাল দেবনাথ : কলকাতা, ১৬ ডিসেম্বর, ২০২৩। গত রবিবার ১০ ডিসেম্বর ছিল বিশ্ব মানবাধিকার দিবস। সাধারণ মানুষের অধিকার রক্ষা করার জন্য সারা বিশ্বের মানবাধিকার সংগঠন এক যোগে কাজ করে চলেছে। আমাদের দেশ তথা আমাদের রাজ্যেও একাধিক মানবাধিকার সংগঠন আছে।

সেইসব সংগঠন ও মানুষের পাশে থেকে কাজ করে। এই সকল সংগঠনের মধ্যে অন্যতম অল ইন্ডিয়া হিউম্যান রাইটস অর্গানাইজেশন। এই সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বুম্বা মুখার্জী। যার নেতৃত্বে গত ১৫ বছর ধরে মানব সেবায় নিয়োজিত অল ইন্ডিয়া হিউম্যান রাইটস। মাত্র ৩ জন সদস্য নিয়ে এই সংগঠনের কর্মযজ্ঞ শুরু হয়েছিল।

আজ সারা ভারত জুড়ে এই সংগঠনের শাখা প্রশাখা ছড়িয়ে আছে। কাজের কথায় বিস্তারিত ভাবে না উল্লেখ করলেও একটা কথা অবশ্যই উল্লেখ করতে হয় তা হলো আসানসোল অঞ্চলে গত সাড়ে পাঁচ বছর ধরে নিরলস ভাবে ক্ষুধার্থ ও আর্ত মানুষের মুখে খাবার তুলে দিচ্ছে। করোনা অতিমারীর সময়েও এই পরিষেবা দিয়েছেন। প্রায় ২০০ জন দুঃস্থ মানুষ প্রতি নিয়ত এই সেবা পাচ্ছেন।

এই সংস্থার উদ্যোগে গত ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবসে জ্ঞান মঞ্চে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। সেই অনুষ্ঠান মঞ্চে বিশিষ্টজনের হাতে ৯ম লেজেন্ড অফ বেঙ্গল এওয়ার্ড তুলে দিলেন সংস্থার চেয়ারম্যান বুম্বা মুখার্জী সহ অতিথিগণ। এদিনের পুরস্কার প্রাপকরা হলেন বিধায়ক ও কবি দেবাশীষ কুমার, অভিনেত্রী সোনালী চৌধুরী, অঙ্গনা রায়,

পাপিয়া অধিকারী, কাঞ্চনা মৈত্র, মৌবনী সরকার, সৌমিলী ঘোষ বিশ্বাস, অন্বেষা হাজরা, সংগীতশিল্পী জোজো মুখার্জী, অভিনেতা সাগ্নিক, রজতাভ দত্ত, গৌরব চ্যাটার্জী, রাহুল মজুমদার, দিগন্ত বাগচী ও ভরত কল।

বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন দাদাজি মহারাজ, সংগীতশিল্পী লাজবন্তী রায়, বিনোদ তামরি, অমিত ভট্টাচার্য, সুধীর চক্রবর্তী, হরণজিৎ সিং,

রাম প্রসাদ সরাফ, সঞ্চিত আগরওয়াল, সুনীল আগরওয়াল, সুপ্রদীপ মুখার্জী, মৃনাল দত্ত, সম্রাট সিনহা, সঞ্জীব গোয়েল, রাজা খান, পিনাকি হালদার সহ সংগঠনের সারা বাংলার সদস্যবৃন্দ।

More from CinemaMore posts in Cinema »
More from CultureMore posts in Culture »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *