Press "Enter" to skip to content

জোকায় ভারত সেবাশ্রম সঙ্ঘের ৪৫০ বেডের আধুনিক হাসপাতাল স্বল্পমূল্যে জনগণের সেবায়….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ২২ নভেম্বর ২০২৩। সমাজের পিছিয়ে পড়া ও প্রান্তিক শ্রেণীর মানুষদের স্বল্প মূল্যে চিকিৎসা পরিষেবা দিতে কলকাতার জোকায় ২০১০ সালে শুরু হয় ১৫০ শয্যার ভারত সেবাশ্রম সঙ্ঘ হাসপাতাল।


এখন আরো ৩০০ শয্যার মাল্টিস্পেশালিটি ফেজ টু হাসপাতালের উদ্বোধন হতে চলেছে আগামী ২৭ নভেম্বর । ভারত সেবাশ্রম সঙ্ঘের কার্যকরী সভাপতি স্বামী পুর্নাত্মানন্দ মহারাজ ও বেলুড় রামকৃষ্ণ মঠ ও মিশনের সেক্রেটারি স্বামী সুবীরানন্দজী মহারাজ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।


আট তলার এই হাসপাতাল ভবন তৈরি হয়েছে যেখানে রয়েছে অত্যাধুনিক ওটি, জটিল ও ক্রিটিক্যাল কেয়ার ইউনিট, আই সিসি ইউ,আই টি ইউ, নিওনেটাল কেয়ার ইউনিট এবং পি আই সি ইউ, নেফ্রোলজি বিভাগ সহ শিশু বিভাগ, ডায়ালাইসিস ও ফিজিওথেরাপি ইউনিট সহ সব ধরনের প্রয়োজনীয় বিভাগ।
ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রধান সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ বলেন, একদম অত্যাধুনিক চিকিৎসা পরিষেবা নিয়ে দ্বিতীয় ফেজের এই হাসপাতাল তৈরি করা হয়েছে।এখানে গরীব মানুষদের স্বল্পমূল্যে সব ধরনের চিকিৎসা দেওয়া হবে।
তিনি জানান,ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রনবানন্দজী মহারাজ তীর্থযাত্রীদের সহযোগিতা করতে গয়াতে যে আশ্রম তৈরি করেছিলেন এবছর সেই আশ্রমেরও শতবর্ষ অনুষ্টিত হচ্ছে।

৩০ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত শতবর্ষের অনুষ্ঠান চলবে। ১ ডিসেম্বর উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অংশ নেবেই অনুষ্ঠানে।

More from InternationalMore posts in International »
More from SocialMore posts in Social »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *