Press "Enter" to skip to content

জে. এন. রায় হসপিটালের উদ্যোগে রক্তদান শিবির……

Spread the love

গোপাল দেবনাথ: কলকাতা, ৭মে ২০২০। বর্তমানে সারা বিশ্বজুড়ে করোনা অতিমারির ফলে, ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে সারা বিশ্ব। চতুর্দিকে মৃত্যুর মিছিলের মাঝখানে স্বাস্থ্যকর্মীরা জীবনের পরোয়া না করে এই কোভিড -১৯ ভাইরাসের বিরুদ্ধে আপ্রাণ লড়াই চালিয়ে যাচ্ছেন। সারা বিশ্বজুড়ে সাধারণ মানুষকে বাঁচাবার তাগিদে ইতিমধ্যে বিশ্ব তথা দেশ এমন কি আমাদের রাজ্যেও ডাক্তার সহ স্বাস্থ্যকর্মীর প্রাণহানি ঘটেছে। করোনার কারণে রাজ্যজুড়ে রক্তদান শিবিরের আয়োজন করা সম্ভবপর হচ্ছে না।

অথচ রক্ত না পেলে রোগীর জীবন বাঁচানো কোনো ভাবেই সম্ভবপর নয়। এই পরিস্থিতির কথা মাথায় রেখে মধ্য কলকাতার জে. এন. রায় হসপিটাল আজ এক রক্তদান শিবিরের আয়োজন করে। এই স্বেচ্ছা রক্তদান সম্পর্কে এই হসপিটালের কর্ণধার সমাজসেবী সজল ঘোষ জানালেন, আমরা অত্যন্ত নগণ্য একটা ছোট্ট হসপিটাল, উত্তর মধ্য কলকাতার বুকে।

যারা অত্যন্ত স্বল্পমূল্যে আধুনিক চিকিৎসা দেওয়ার চেষ্টায় সর্বদাই সচেষ্ট। গত মাসখানেক ধরে ব্লাড ব্যাংক গুলো রক্তশূন্য অবস্থায় আছে। অন্যদের থেকে আমরা অনেক বেশি শুনতে পাই এই রক্তের হাহাকার। আমাদের হসপিটালে ভর্তি হওয়া রুগীদের বাঁচাতে আজ একটা রক্তদান শিবিরের আয়োজন করা হল।

সরকারি নিয়ম পালন করে এখানে রক্ত দিলেন এই সংস্থার ৩০জন স্বাস্থ্যকর্মী। যদিও এই রাজ্যে অনেক নামিদামি কর্পোরেট হসপিটাল আছে তাদের এইচ আর ডিপার্টমেন্ট এখনও এই ধরনের উদ্যোগের কথা ভাবতেই পারেনি। সজল বাবু আরো জানালেন এই হসপিটালের বহুমুখী সেবামূলক কাজের স্বীকৃতি স্বরূপ নারায়ানা হেলথ কেয়ারের চেয়ারম্যান ডাঃ দেবী শেঠী আজই বহুল পরিমাণে হেলথকেয়ার সামগ্রী পিপিই পাঠাবার ব্যবস্থা করে দিয়েছেন।

নারায়ানা হেলথকেয়ার পক্ষে ডাঃ সৌরভ দত্ত ও তার সহ যোদ্ধারা যে ভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন এই ঋণ পরিশোধ করা সম্ভব নয়।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *