Press "Enter" to skip to content

জেনো হেলথ কলকাতা ভিত্তিক স্টার্টআপ ট্যাবল্ট অধিগ্রহণ করেছে….।

Spread the love

জেনা হেলথ পূর্ব ভারতে স্বাস্থ্যসেবাকে শক্তিশালী করার এবং গণতান্ত্রিক করার পরিকল্পনা করেছে_

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ৮ এপ্রিল, ২০২৪। মানসম্পন্ন এবং সাশ্রয়ী মূল্যের জেনেরিক ওষুধের জন্য ভারতের অন্যতম শীর্ষস্থানীয় ওমনি চ্যানেল প্ল্যাটফর্ম জেনো হেলথ, গর্বিতভাবে ঘোষণা করেছে যে তার কলকাতা-ভিত্তিক স্টার্টআপ ট্যাবল্ট ফার্মেসি অধিগ্রহণ করে৷ এর সম্প্রসারণ পরিকল্পনার অংশ হিসাবে, জেনো হেলথ এবং ট্যাবল্ট পশ্চিমবঙ্গ, ওড়িশা, বিহার এবং ঝাড়খন্ড রাজ্যে তার পরিষেবা জোরদার করবে।

ট্যাবল্ট, একটি ভারত-কেন্দ্রিক অনলাইন ফার্মাসি স্টার্টআপ, পূর্ব ভারতে টায়ার ২ থেকে টায়ার ৬ ভৌগলিক অঞ্চলে কাজ করছে। তার অনন্য এবং সাশ্রয়ী বিতরণ মডেলের জন্য বিখ্যাত, ট্যাবল্ট শহর ও গ্রামীণ উভয় ক্ষেত্রেই স্বাস্থ্যসেবাকে আরও সহজলভ্য করে তুলছিল। এটি পূর্ব ভারতের পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খন্ড এবং ওড়িশা রাজ্য জুড়ে প্রায় ৩০০টি বিভিন্ন দোকানে বা বিপণন কেন্দ্রের মাধ্যমে কাজ করে এবং এখন পর্যন্ত ২ লাখেরও বেশি গ্রাহককে সেবা দিয়েছে।

ট্যাবল্ট সফলভাবে একটি স্বল্প খরচের বিতরণ ব্যবস্থা তৈরী করেছে, যা অনুন্নত অঞ্চলে অত্যাবশ্যক স্বাস্থ্যসেবা পণ্য সরবরাহ করে। যেহেতু এর দৃষ্টিভঙ্গি জেনো হেলথের সাথে সারিবদ্ধ ছিল, তাই দুটি কোম্পানির একীভূতকরণ উভয় স্টার্টআপের দ্বারা সঠিক সমন্বয় বলে বিবেচিত হয়।

জেনো হেলথের সহ-প্রতিষ্ঠাতা গিরিশ আগরওয়াল*, দুই কোম্পানির মধ্যে সমন্বয়ের উপর জোর দিয়ে বলেছেন, “জেনো হেলথ ভারত জুড়ে স্বাস্থ্যসেবাকে গণতন্ত্রীকরণের একটি মিশনে রয়েছে এবং সম্প্রতি একটি সিরিজ সি ফান্ড রাউন্ডে ২৫ মিলিয়ন ডলার সংগ্রহ করেছে৷ যেহেতু আমরা প্রতি মাসে ১ কোটিরও বেশি গ্রাহকদের কাছে পৌঁছানোর এবং পরিষেবা দেওয়ার লক্ষ্য নিয়েছি, আমরা তাদের স্বাস্থ্য খাতে খরচ ব্যয় ৫০ শতাংশ কমিয়ে আনতে আশাবাদী৷ ট্যাবল্ট এবং তাদের টিমের সাথে আমাদের একীভূত হওয়া গ্রামীণ এবং আধা-শহরে আমাদের পরিষেবাকে ত্বরান্বিত করবে, জেনেরিক ওষুধের অত্যধিক প্রয়োজনীয়তাকে মোকাবেলা করবে। তাদের সাহায্যে আমরা গর্বিত, আমাদের বিশ্বাস ভারতের পূর্বাঞ্চলে আমাদের যে দূরদর্শী পরিকল্পনা করা হয়েছে তা বাস্তবায়িত হবে।”

জেনো হেলথের সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা সিদ্ধার্থ গাদিয়া*, এই অধিগ্রহণ-এর ব্যাপারে উৎসাহের সাথে স্বাগত জানিয়ে বলেছেন, “আমরা আত্মবিশ্বাসের সাথে ট্যাবল্ট ফার্মেসির সাথে যোগ দিই, একটি কোম্পানি যেটি স্বাস্থ্যসেবা ল্যান্ডস্কেপকে পুনর্নির্মাণের জন্য একটি অসাধারণ প্রতিশ্রুতি প্রদর্শন করেছে। তাদের দৃষ্টি আমাদের নিজস্ব নীতির প্রতিফলন করে, এবং আমরা ভারত জুড়ে মানসম্পন্ন স্বাস্থ্যসেবা অ্যাক্সেসযোগ্য করার দিকে তাদের যাত্রায় অবদান রাখার জন্য উন্মুখ।”

*ট্যাবল্ট ফার্মেসির সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা অনীশ আগরওয়াল*, একীভূতকরণের বিষয়ে উৎসাহ প্রকাশ করে বলেছেন, “এটি স্বাস্থ্যসেবা শিল্পে একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত। ট্যাবল্টের উদ্ভাবনী বিতরণ ক্ষমতাকে জেনো হেলথের সামর্থ্যের প্রতিশ্রুতির সাথে একত্রিত করে আমরা পরিবর্তন প্রস্তুত।”

জেনো হেলথ এবং ট্যাবল্টের মধ্যে একত্রীকরণ শুধুমাত্র দুই শিল্পকে একত্রিত করে না বরং ভারতের বিভিন্ন জনসংখ্যার জন্য আরও অন্তর্ভুক্তিমূলক এবং সহজলভ স্বাস্থ্যসেবা ইকোসিস্টেমের দিকে একটি কৌশলগত পদক্ষেপের ইঙ্গিত দেয়। জেনো হেলথ, জেনেরিক ওষুধকে মূলধারার স্বাস্থ্যসেবার অগ্রভাগে নিয়ে আসার পথপ্রদর্শক, মুম্বাই এবং মহারাষ্ট্রের সমগ্র বিস্তৃতি জুড়ে ১৮০টি সর্বনিম্নচ্যানেল স্টোরের একটি বিস্তৃত নেটওয়ার্ক পরিচালনা করে।

*জেনো স্বাস্থ্য সম্পর্কে:*
আইআইটি বোম্বের প্রাক্তন ছাত্র সিদ্ধার্থ গাদিয়া এবং গিরিশ আগরওয়াল দ্বারা ২০১৭ সালে শুরু, জেনো হেলথ হল একটি মুম্বাই-ভিত্তিক স্বাস্থ্যসেবা স্টার্টআপ যা ১৮০টি সর্বনিম্নচ্যানেল স্টোর এবং 200টি মাইক্রো ফ্র্যাঞ্চাইজির একটি নেটওয়ার্ক পরিচালনা করে যা স্বাস্থ্যসেবাকে গণতান্ত্রিক করার জন্য নিবেদিত। জেনো হেলথ নিশ্চিত সঞ্চয় সহ প্রকৃত, উচ্চ-মানের জেনেরিক এবং ব্র্যান্ডেড ওষুধ সরবরাহ করে। ৫৩০টিরও যোগ্য ফার্মাসিস্টের একটি বিশেষজ্ঞ দলের সাথে, কোম্পানি দীর্ঘস্থায়ী এবং পুনরাবৃত্ত রোগের জন্য প্রেসক্রিপশন ওষুধের পাশাপাশি সাধারণ স্বাস্থ্য, সুস্থতা এবং ব্যক্তিগত যত্নের জন্য প্রেসক্রিপশন বহির্ভূত পণ্যগুলিতে অ্যাক্সেস সরবরাহ করে।

ভোক্তাদের জেনেরিক সম্পর্কে শিক্ষিত করে, জেনো হেলথ তাদের ওষুধের ৪০শতাংশ পর্যন্ত বাঁচাতে সাহায্য করে। এখনও অবধি, জেনো হেলথ ২৫ লক্ষ গ্রাহকদের পরিষেবা দিয়েছে, তাদের ৬ বছরের সংক্ষিপ্ত এবং কার্যকর যাত্রায় ৭০০ কোটির বেশি সঞ্চয় প্রদান করেছে।

More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *