Press "Enter" to skip to content

জান হ্যায় তো জাহান হ্যায় – চিত্রতারকা অক্ষয় কুমার……

Spread the love

-করোনার বিরুদ্ধে এগিয়ে এলেন তারকারাও- মধুমিতা শাস্ত্রী: ক্যানিং,২৯ মার্চ ২০২০ সমগ্র মানব সভ্যতা যখন কোভিড-১৯ ভাইরাসের আক্রমণে আজ বিপন্ন তখন প্রত্যেকেই চেষ্টা করছেন সমাজের জন্য কিছু না কিছু করার। আমাদের দেশের তারকারাও এই বিষয়ে পিছিয়ে নেই। ক্রীড়া ও চলচিত্র জগতের অনেক তারকাই এই দুর্দিনে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থসাহায্য করছেন। এর মধ্যে প্রথমেই নাম করা যেতে পারে চিত্রতারকা অক্ষয় কুমারের।

তিনি প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে ২৫ কোটি টাকা দান করেছেন। তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে অক্ষয় কুমার স্বয়ং এই খবরটি দিয়েছেন। সেখানে তিনি লিখেছেন – আগে মানুষের জীবন তারপর অন্য কিছু। হিন্দিতে তিনি লিখেছেন জান হ্যায় তো জাহান হ্যায়। তাঁর এই বার্তাটি ফের প্রধানমন্ত্রীর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করা হয়। ক্রিকেট তারকা শচীন তেন্ডুলকর ৫০ লক্ষ টাকা সরকারি ত্রাণ তহবিলে দান করেন।

এর মধ্যে ২৫ লক্ষ টাকা তিনি দিয়েছেন প্রধানমন্ত্রী ত্রাণ তহবিলে ও বাকি ২৫ লক্ষ টাকা মহারাষ্ট্রের মূখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও পুনের একটি সংস্থাকে ১ লক্ষ টাকা দান করেছেন। তবে ধোনির মতো অতুল ঐশ্বর্যের মালিকের মোটে ১ লক্ষ টাকা দান অনেকেই বাঁকা চোখে দেখছেন।

ব্যাটমিন্টন তারকা পি ভি সিন্ধুও ১০ লক্ষ টাকা সরকারি তহবিলে তুলে দিয়েছেন। সৌরভ গাঙ্গুলি দুঃস্থ পরিবারগুলিকে ৫০ লক্ষ টাকার চাল দেবার কথা ঘোষণা করেছেন। তবে এযাবৎ সবচেয়ে বড় অঙ্কের আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন টাটা গ্রুপ। গ্রূপের চেয়ারম্যান রতন টাটা জানালেন তারা করোনা মোকাবিলায় স্বাস্থ্যবিষয়ক পরিকাঠামো গড়ে তোলার জন্য মোট ৫০০ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেছে তাদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট মারফত।

তাদের এই সাহায্যের জন্য ধন্যবাদ দিয়েছেন প্রধানমন্ত্রীও। এখন আগামী দিনে করোনার বিরুদ্ধে লড়াই কোন দিশায় এগবে তার দিকে তাকিয়ে গোটা মানব জাতি।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *