Press "Enter" to skip to content

চিকিৎসা দুনিয়ায় এসে গেল আমরি হাসপাতালের ‘হ্যাপি হেল্থ ক্লাবের কার্ড’

Spread the love

চিকিৎসা দুনিয়ায় এসেছে হ্যাপি হেলথ ক্লাবের কার্ড কমপ্লিট কার্ডিয়াক কেয়ার অ্যান্ড বিয়ন্ড ৩৬১°

সুজিৎ চট্টোপাধ্যায়/গোপাল দেবনাথ:১৭ই জানুয়ারি ২০২০ রাজ্যের একটি অতি পরিচিত বেসরকারি হাসপাতাল আমরি। এই মুহূর্তে কলকাতার ঢাকুরিয়া, মুকুন্দপুর,ও সল্ট লেকে হাসপাতালের তিনটি শাখা আছে। আছে দুটি ডে কেয়ার সেন্টার। সল্টলেকে গড়ে উঠছে আরও ১৭০ টি শয্যার হাসপাতাল। ওড়িশায় ভুবনেশ্বরে রয়েছে আর ৪০০ শয্যার একটি হাসপাতাল। মোট শয্যা সংখ্যা এখন হাজার। আগামীদিনে যা বারো’শ হতে চলেছে।
হাসপাতাল, ডাক্তার, রোগী সম্পর্কের ত্রিভূজ মাঝে মাঝেই বিকৃত হয় বিভিন্ন কারণে। প্রতিদ্বন্দ্বিতার বাজারে বিভিন্ন বেসরকারি হাসপাতালের মধ্যে জোর প্রতিযোগিতা চলছে। স্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রে নতুন নতুন পরিকল্পনা নিয়ে আসছে হাসপাতালগুলি। আমরি হাসপাতাল সুদুরপ্রসারী পরিকল্পনা এনেছে একটি অত্যাধুনিক প্রকল্প , হ্যাপি হার্ট ক্লাব।
বৃহস্পতিবার কলকাতা প্রেস ক্লাবে আমরি হাসপাতালের তরফে গ্রুপ সি ই ও রূপক বরুয়া মুখোমুখি হলেন সাংবাদিকদের সঙ্গে। হাজির ছিলেন কার্ডিয়াক সার্জন ডাঃ পি কে হাজরা, ড: সুস্মিত ভট্টাচার্য, ড: ইউ কে সাহা, এবং ড: মোহাম্মদ রশিদ জেয়া আয়ুবি।
ডাক্তারবাবুরা বলেন, অসুখের চিকিৎসার চেয়ে রোগ প্রতিরোধ বেশি কাম্য। কিন্তু সাধারণ মানুষের উপেক্ষা,অস্বাস্থ্যকর জীবন নির্বাহ, এবং অস্বাস্থ্যকর খাদ্য গ্রহণ মানুষকে অসুস্থ করে তুলছে। গোদের ওপর বিষ ফোড়া পরিবেশ দূষণ।ফলে হৃদয়ঘটিত রোগ আমাদের দেশে দ্রুত গতিতে বাড়ছে। তাই এখন প্রয়োজন জনসচেতনতা। তাই সুস্থ মানুষদের জন্য তৈরি হয়েছে একটি হেলথ কার্ড। এই কার্ড দিচ্ছে আমরি হাসপাতালের তরফে হ্যাপি হার্ট ক্লাব। বছরভর ধরে মাত্র ১৯৯৯/-টাকার এই কার্ড নিয়ে যেকোনো ভারতীয় নাগরিক বছরে তিনবার আমরির কার্ডিওলজিস্ট এর পরামর্শ এবং ডাইটিশিয়ানের পরামর্শ পাবেন। পাবেন রেন্ডম সুগার, ক্রিয়েটিনিন, ইউরিক অ্যাসিড, টি এস এইচ, হিমোগ্লোবিন, এল ডি এল কোলেস্টরেল, ই সি জি, ইকো স্ক্রিনিং। সঙ্গে ২০% ছাড় আমরির ডাক্তার বাবুদের প্রেস্ক্রাইব করা ও পি ডি ইনভেস্টিগেশন। কার্ডেই থাকবে কার্ডধারীদের যাবতীয় স্বাস্থ্য সংক্রান্ত তথ্যাবলী। এই পরিষেবার খরচ সাত হাজার টাকা। যা কার্ডধারীরা পাচ্ছেন মাত্র ১৯৯৯ টাকায়।
হাসপাতাল কর্তৃপক্ষের তরফে গ্রুপ সি ই ও রূপক বড়ুয়া বলেন, হ্যাপি হেলথ ক্লাবের সদস্যরা বছরভর স্বাস্থ্য পরিষেবাগত এই সুযোগ নিয়ে
নিশ্চিন্তে থাকতে পারবেন। শুরুতেই ধরা পড়লে হার্ট সমস্যা গুরুতর হওয়ার সম্ভবনা থাকে না । তাছাড়া হৃদয়ঘটিত সমস্যা এখন শুধু প্রৌঢ় বা বৃদ্ধদের মধ্যে সীমাবদ্ধ নেই। শিশু থেকে যুবক রোগীর সংখ্যা ক্রমবর্ধমান। সেক্ষেত্রে বার্ষিক সদস্যপদ সংগ্রহকারীরা বছরভর ডাক্তারবাবুদের নজরে থাকছেন। হার্ট এর অসুখে অপারেশনের খরচ অনেক বেশি। সেক্ষেত্রে এই বছরভর পরিষেবা নামমাত্র মূল্যে সংগ্রহ করাটা অমূল্য জীবনের জন্য অনেক বেশি সঠিক সিদ্ধান্ত।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.