Press "Enter" to skip to content

চতুর্থ বর্ষে সন্তোষ মিত্র স্কোয়ারের খাদ্য মেলা “চেটে পুটে”

Spread the love

গোপাল দেবনাথ: ,কলকাতা, ৯ই জানুয়ারি২০২০ সাধারণ ভাবে মানুষ বাঁচার জন্য খাবার খায়। কিন্তু এমন মানুষ আছেন যারা খাওয়ার জন্যই বেঁচে থাকতে চায়। ভালো স্বাদু খাবার খেতে সকলেই পছন্দ করে। বাড়ির তৈরি রান্না করা খাবার খেতে খেতে একঘেয়েমি চলে এসেছে, কোন চিন্তা করার প্রয়োজন নেই। আজ থেকে আগামী আরো তিনদিন বাড়ির রান্নাঘরে তালা লাগিয়ে দিন। চলে যান খাদ্য মেলায় আপনার বাড়ির কাছেই। আজ শুক্রবার থেকে শুরু হলো
সন্তোষমিত্র স্কোয়ারের খাদ্য মেলা ‘চেটে পুটে’। খাদ্য রসিক অভিনেতা বিশ্বনাথ বসুর হাত ধরে উদ্বোধন হলো ‘চেটে পুটে’-র। সাথে হাজির ছিলেন প্রদীপ ঘোষ, সজল ঘোষ, পার্থপ্রতিম সাহা, প্রণব চন্দ্র ও অন্যতম আয়োজক রিতম সাহা।
বাঙালি মানেই ভোজন রসিক। এমন কোনও মানুষ খুঁজে পাওয়া বেশ দায় যে খেতে ভালোবাসেন না। আর আর সেই ভোজন রসিক বাঙালির জন্য প্রতিবছরের ন্যায় এই বছরও মধ্য কলকাতা ক্লাব সমন্বয় সমিতি নিয়ে এলো খাদ্য মেলা ‘চেটে পুটে’। চতুর্থ বর্ষের এই মেলায় দেশি বিদেশি মিলিয়ে খাবারের প্রায় ৬০টি স্টল। পান্তা ভাত থেকে শুরু করে কোয়েলের বিরিয়ানি, পিঠেপুলি থেকে শুরু করে অক্টোপাসের চাটনি একই মেলাতেই মিলবে সব।এই মেলাতে আছে ফেলু মোদক ও সূর্যকুমারের মিষ্টির দোকান, মৌচাক, পিজাহাট, দিঘা ফিস কর্পোরেশন, পঞ্চব্যঞ্জন, তন্দুর, পৌষপার্বন, আলিশান, মুখরোচক, মিত্র কাফে, চোকড্রপস, শ্রীকৃষ্ণ মিষ্টান্ন ভান্ডার, ঘোষ এন্ড কোম্পানি, রায় পান প্যালেস, হারিনঘাটা মিট,মোদীরা, নবীন চন্দ্র দাস, ওও মোমো, মনসটার ড্রিংক সহ অন্যান্য প্রতিষ্ঠিত সংস্থা।এই মেলা শুরু হলো আজ ৯ জানুয়ারি চলবে আগামী ১২ জানুয়ারি পর্যন্ত। রসনার সঙ্গে বাসনা তৃপ্ত করতে সারাক্ষণ চলবে কলকাতা বাংলার বিশিষ্ট শিল্পী থেকে শুরু করে মুম্বাইয়ের খ্যাতনামা শিল্পীদের বিনোদনও। চেটে পুটের উদ্যোক্তা সজল ঘোষ জানালেন প্রতিদিন প্রায় পনেরো হাজারের বেশি মানুষ এই মেলায় যোগদান করে অত্যন্ত ন্যায্য দামে মনের মত খাবার খেয়ে আনন্দ অনুষ্ঠানে অংশ গ্রহন করে হাসি মুখে বাড়ি ফেরে।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.