Press "Enter" to skip to content

ক্যালকাটা জার্নালিস্ট’স ক্লাবের উদ্যোগে সুবর্ন বণিক সমাজ হলে বিশাল স্বাস্থ্য শিবির….।

Spread the love

গোপাল দেবনাথ : কলকাতা, ৫ মে, ২০২৪। ক্যালকাটা জার্নালিস্ট’স ক্লাবের উদ্যোগে সুবর্ন বণিক সমাজ হলে সদস্য এবং তাদের পরিবারের জন্য আয়োজন করেছিল স্বাস্থ্য শিবিরের। সহায়তার হাত বাড়িয়ে দেয় নারায়ানা হাসপাতাল। আগে প্রায় প্রতিবছরই স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হতো কিন্তু করোনা অতিমারীর জন্য ভাটা পড়ে গিয়েছিল। ক্লাবের পরিচালন সমিতি সকল সদস্য এবং তাদের পরিবারের কথা ভেবে পুনরায় আয়োজন করলো স্বাস্থ্য শিবিরের।

রবিবার প্রায় ২০০ জন ক্লাব সদস্য এবং তাদের পরিবার নিজেদের স্বাস্থ্য পরীক্ষা করিয়েছেন স্বাস্থ্য শিবিরে। প্রথমে পরিচালন সমিতির কাছে নাম নথিভুক্ত করার পর শৃঙ্খলাবদ্ধ ভাবে সদস্যরা পরিবার কে সাথে নিয়ে নিজের শরীরের ওজনের পরিমাপ করালেন, সেইসাথে রক্তের শর্করা ও ব্ল্যাড প্রেশারের পরিমাপ।

সদস্যদের জন্য ছিল শরীরে হাড়ের ঘনত্ব পরীক্ষা(বিডিএস), ফুসফুসের পরীক্ষা(পিএফটি) সাথে চক্ষু পরীক্ষা, ই সি জি এবং সবশেষে অভিজ্ঞ ডাক্তার বাবুর সুপরামর্শ। ক্লাবের পক্ষ থেকে উপস্থিত সকলের জন্য ছিল ভূরিভোজ।

সকাল ১০ টা থেকে শুরু হওয়া এই স্বাস্থ্য শিবির চলে বিকেল ৪ টে পর্যন্ত। প্রত্যেক সদস্য এবং তাদের পরিবার অত্যন্ত খুশি বলে জানিয়েছেন।

More from HealthMore posts in Health »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.